• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আওয়াল ১৪৪১

অপো রেনোতে ভিজ্যুয়াল অভিজ্ঞতা পরিবর্তনের আভাস

| ঢাকা , বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

image

বাজারে আসতে চলেছে বহুল প্রতীক্ষিত স্মার্টফোন অপো রেনো। অপোর সবচেয়ে শক্তিশালী দিক এর ক্যামেরা পারফর্মেন্স হলেও অপো রেনো সিরিজের ফোনগুলোর শুধু ক্যামেরাই নয়, এর ডিসপ্লে নিয়েও বলবার আছে অনেক কিছু।

অপো রেনো তে থাকছে ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে এবং রেনো ১০ এক্স জুম এ থাকছে ৬.৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের স্ক্রিণের নিরাপত্তায় ব্যবহার করা হয়েছে ৬ জেনারেশন গরিলা গ্লাস। এর ৯৩.১% বডি-টু-স্ক্রিন রেশিও বর্তমানে সেরা বডি-টু-স্ক্রিন রেশিও। এছাড়াও এতে থাকছে ৬০০০০:১ কন্ট্রাস্ট রেশিও। এতে অ্যামোলেড স্ক্রিন এবং ডিসিআই-পি৩ স্ট্যান্ডার্ড ডিসপ্লে থাকায় সরাসরি সূর্যের আলোতেও এর ডিসপ্লে থাকবে স্পষ্ট এবং উজ্জ্বল।

এতে রয়েছে ডিসপ্লে অপশন পরিবর্তনের বেশ কয়টি অপশন। ফলে ব্যবহারকারীরা তাদের চাহিদা মাফিক ইচ্ছেমতো পরিবর্তন করে নিতে পারেন এর ডিসপ্লে। স্লাইডার কন্ট্রোলারের মাধ্যমে ডিসপ্লে এর কালার টেম্পারেচার কুল থেকে ওয়দার্ম করে ফেলার সুযোগ থাকছে এতে। অপো রেনো এবং রেনো ১০ এক্স জুমে থাকছে যথাক্রমে ৩৭৬৫ এবং ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আর দ্রুত চার্জ করে নিতে এতে থাকছে ভুক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি। এর ডিসপ্লেতেই স্থাপন করা হয়েছে ‘গুডিক্স’ এর ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সংবাদ বিজ্ঞপ্তি।