• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ মহররম ১৪৪২, ১১ আশ্বিন ১৪২৭

ভারতে ট্রেন লাইনচ্যুত

আহত ২০

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , রোববার, ২১ এপ্রিল ২০১৯

ভারতের উত্তরপ্রদেশে পূর্বা এক্সপ্রেস নামে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। রাজ্যটির কানপুর এলাকার রুমা রেল স্টেশনের কাছে গত শুক্রবার রাত ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দ্য টাইমস অব ইন্ডিয়া বরাতে এ তথ্য জানা যায়।

এদিন স্থানীয় সময় সকাল ৮টায় হাওড়া থেকে যাত্রা করে হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস নামের ট্রেনটি। রাত ১২টা ৫ মিনিটে কানপুর সেন্ট্রালে পৌঁছানোর কথা ছিল। কিন্তু রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ রুমা স্টেশনের কাছে পৌঁছালে ট্রেনের ১০টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এর মধ্যে চারটি কামরা পুরোপুরি উল্টে গেছে। রেলের তরফে এডিজি স্মিতা শর্মা জানিয়েছেন, ‘দুর্ঘটনায় কোন প্রাণহানি ঘটেনি। কেউ গুরুতর আহত হননি। ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন ও মেডিকেল ইউনিট। ভারতীয় রেলওয়ের আরেক কর্মকর্তা জানিয়েছেন, সব যাত্রীদের বের করে আনা হয়েছে। চিকিৎসকদের একটি দল দুর্ঘটনাস্থলে রয়েছেন। অনেকগুলো বাসের ব্যবস্থা করা হয়েছে রেলের পক্ষ থেকে।

এগুলোতে করে যাত্রীদের কানপুর স্টেশনে নেয়া হয়েছে। কানপুর থেকে বিশেষ ট্রেনে তাদের দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে।’ প্রাথমিকভাবে রেল সূত্রে জানা গেছে, দুই কামরার মধ্যে কাপলিং ঠিকঠাক ছিল না। সে কারণেই এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে প্রকৃত কারণ খুঁজে বের করতে তদন্ত করা হবে। আনন্দবাজার।