• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ মহররম ১৪৪২, ১১ আশ্বিন ১৪২৭

দার্জিলিংয়ের ৪০টি বুথে পুনর্নির্বাচন দাবি বিজেপির

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , রোববার, ২১ এপ্রিল ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে গত বৃহস্পতিবার। এরপরই দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) পক্ষ থেকে এ রাজ্যে স্বচ্ছ নির্বাচন হয়নি বলে অভিযোগ করা হয়েছে। এমন অভিযোগ তুলে দার্জিলিং লোকসভা কেন্দ্রের কমপক্ষে ৪০টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে তারা।

বৃহস্পতিবার এ রাজ্যের যে তিনটি লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ হয়, তার মধ্যে একটি ছিল দার্জিলিং। ওই কেন্দ্রেরই বিজেপি প্রার্থী রাজু বিস্তা সংশ্লিষ্ট কেন্দ্রের রিটার্নিং কর্মকর্তার কাছে একটি চিঠি দিয়ে এ দাবি জানান। ওই চিঠিতে বলা হয়েছে, এ ভোট গ্রহণ কেন্দ্রগুলোর মধ্যে ৩৯টি কেন্দ্রের ভোট গ্রহণ চোপড়া বিধানসভার অধীনে পড়ছে। বাকি একটি পড়ছে ফাঁসিদেওয়ার অধীনে। তিনি আরও লেখেন, ‘এ লোকসভা কেন্দ্রে ভোটপর্ব চলাকালীন বহু ভোটার ও দলীয় কর্মীদের হামলার মুখোমুখি হতে হয়েছে।’ তার অভিযোগ, ১৪শ’রও বেশি বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার আবেদন একাধিকবার জানানো হলেও তা মানা হয়নি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ প্রসঙ্গে যথাযথ দায়িত্ব পালন করেনি বলে তার অভিযোগ। তিনি আরও বলেন, ‘এমনকি স্পর্শকাতর বুথগুলোতেও কোনও কেন্দ্রীয় বাহিনী ছিল না। ভোটাররা নিজেদের ভোট স্বাধীনভাবে দিতেই পারেননি।’

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গ রাজ্যের যে তিনটি লোকসভা কেন্দ্রে ভোট হয়, সেগুলো হলো- দার্জিলিং, জলপাইগুড়ি এবং রায়গঞ্জ। তবে এ তিনটি কেন্দ্রে কে বিজয়ী হবেন তা জানা যাবে আগামী ২৩ মের চূড়ান্ত ফলাফলে।