• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ ১ রমজান ১৪৪২

দক্ষিণ কোরিয়ায় নাইটক্লাবের ব্যালকনি ধসে নিহত ২

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , রোববার, ২৮ জুলাই ২০১৯

দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরের একটি নাইটক্লাবের ব্যালকনি ধসে পড়ে দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। গত শনিবার ভোরে হওয়া ওই দুর্ঘটনার সময় ক্লাবটির ভেতর বিশ্ব সাঁতার প্রতিযোগিতায় অংশ নেয়া বেশ কয়েকটি দেশের প্রতিযোগীরা ছিলেন। প্রতিযোগীদের মধ্যে আরও কয়েকজন আহতও হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

গুয়াংজু শহরের কয়োটে আগলি নাইটক্লাবে নিহত দু’জনই দক্ষিণ কোরিয়ার নাগরিক; তাদের বয়স যথাক্রমে ৩৮ ও ২৭। নাইটক্লাবের ব্যালকনি ও সিঁড়ি ধসে পড়ার গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল; পরে সেখানেই তারা মারা যান। নিহতরা সাঁতার প্রতিযোগিতা সংশ্লিষ্ট নন বলে স্থানীয় ফায়ার সার্ভিস জানিয়েছে। কয়োটে আগলি নাইটক্লাবটি বিশ্ব সাঁতার প্রতিযোগিতার গেমস ভিলেজের কাছে অবস্থিত। গত শুক্রবার রাতে সেখানে যুক্তরাষ্ট্র, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, ইতালি ও ব্রাজিলের ওয়াটার পোলো দলের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সময় রাত আড়াইটার দিকে ব্যালকনি ধসে পড়ার সময় ভেতরে প্রায় ৩৭০ জন ছিলেন বলে কর্মকর্তারা জানান। এ দুর্ঘটনায় যুক্তরাষ্ট্র দলের এক পুরুষ সাঁতারু ও এক নারী ওয়াটার পোলো খেলোয়াড় আহত হন।

‘খুবই মর্মান্তিক ঘটনা। আমাদের পুরুষ ও নারী দল যখন নারীদের সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি উদযাপন করছিল; তখনি ক্লাবের ভেতর এ ধসের ঘটনা ঘটে,’ বলেছেন মার্কিন ওয়াটার পোলো দলের প্রধান ক্রিস্টোফার রামসে।

নিউজিল্যান্ডের ওয়াটার পোলো দলের ক্যাপ্টেন ম্যাট স্মল বলেন, ‘আমরা নাচছিলাম, সবকিছুই ঠিকঠাক চলছিল, হুট করেই আমাদের পায়ের নিচের মাটি সরে যায় এবং আমরা ৫ থেকে ৬ মিটার নিচে পড়ে যাই; পরে দৌড়ে ক্লাব থেকে বেরিয়ে আসি।’ ওয়াটার পোলো অস্ট্রেলিয়া নাইটক্লাবটির ভেতর থাকা তাদের খেলোয়াড়রা সবাই অক্ষত আছেন বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে। গুয়াংজুতে আন্তর্জাতিক সুইমিং ফেডারেশন (ফিনা) আয়োজিত সাঁতার প্রতিযোগিতার এবারের আসর আজ শেষ হচ্ছে।