• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১১ ফল্গুন ১৪২৬, ২৯ জমাদিউল সানি ১৪৪১

আবারও জামিন চাইলেন নওয়াজ

সংবাদ :
  • সংবাদ ডেস্ক

| ঢাকা , বুধবার, ২২ মে ২০১৯

image

চিকিৎসাজনিত কারণ দেখিয়ে পাকিস্তানের কোট লাখপাত কারাগার থেকে সাময়িক ছাড়া পেতে আদালতে নতুন করে আবেদন করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। গত সোমবার ইসলামাবাদ হাইকোর্টে এ আবেদন জানানো হয়। ইসলামাবাদ হাইকোর্টের দুই বিচারপতি আমির ফারুক ও মিয়ানগুল হাসান আওরঙ্গজেবের বেঞ্চ গতকাল এ আবেদন মূল্যায়নের কথা রয়েছে।

গত বছরের ডিসেম্বরে আল আজিজিয়া দুর্নীতি মামলায় পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদন্ড দেয়া হয়। মার্চে চিকিৎসাজনিত কারণ দেখিয়ে নওয়াজকে আট সপ্তাহের জন্য জামিন দেয়ার আবেদন করেন তার আইনজীবী। সুপ্রিমকোর্ট ছয় সপ্তাহের জন্য জামিন আবেদন মঞ্জুর করেন। সংক্ষিপ্ত আদেশে বলা হয়, জামিনের সময়সীমা শেষ হওয়ার পর নওয়াজকে কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে। আত্মসমর্পণে ব্যর্থ হলে তাকে গ্রেফতার করা হবে। ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই মে মাসের শুরুর দিকে চিকিৎসাজনিত কারণে জামিন ও বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে সর্বোচ্চ আদালতে রিভিউ আবেদন করেছিলেন নওয়াজ। সেই আবেদন প্রত্যাখ্যাত হওয়ায় নওয়াজ আবারও কোট লাখপাত জেলে সাজা ভোগ করতে শুরু করেন।

চলতি বছরের মার্চে আদালতের আদেশে বলা হয়, জামিনের মেয়াদ শেষে নওয়াজ যদি আবারও চিকিৎসাজনিত কারণ দেখিয়ে ছাড়া পাওয়ার আবেদন করতে চান, তবে তাকে হাইকোর্টের শরণাপন্ন হতে হবে। সেই আদেশের ধারাবাহিকতায় সোমবার ইসলামাবাদ হাইকোর্টে নতুন করে আবেদন করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী।