• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জমাউস সানি ১৪৪০

খিলক্ষেত, যাত্রাবাড়ীতে অভিযান

৮ কোচিং সেন্টার সিলগালা

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী ২০১৯

image

গতকাল যাত্রাবাড়ীতে কোচিং সেন্টারে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান -সংবাদ

কোচিং সেন্টারের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো অভিযান অব্যাহত রয়েছে। গতকাল আরও আটটি কোচিং সেন্টার সিলগালা এবং একটি কোচিং সেন্টারের পরিচালককে ১০ দিনের কারাদন্ড ও আর্থিক জরিমানা করা হয়। গত ২ ফেব্রুয়ারি কোচিং বাণ্যিজের বিরুদ্ধে অভিযান শুরু হয়। এই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও নিরাপত্তাজনিত কারণে গত ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এক মাস দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা রয়েছে সরকারের।

কিন্তু দেশব্যাপী অবৈধভাবে গড়ে উঠা কোচিং সেন্টারগুলো সরকারের নিষেধাজ্ঞা আমলেই নিচ্ছে না। এজন্য জোরালো অভিযান পরিচালনা করছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি দুর্নীতি দমন কমিশনও (দুদক) অভিযান পরিচালনা করছে।

গতকাল সকাল সাড়ে ১১টা থেকে রাজধানীর খিলক্ষেত ও যাত্রাবাড়ীর কদমতলীতে পৃথক দুটি অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, পরীক্ষা চলাকালীন সব কোচিং সেন্টার বন্ধ থাকার বিষয়ে সরকারের একটি নির্দেশনা রয়েছে। এরপরও কিছু অসাধু ব্যক্তি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করছে। এ কারণে র‌্যাব এসব কোচিং সেন্টারের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

এদিকে গতকাল সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়া ও কদমতলী এলাকার আটটি কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর একটি টিম।

র‌্যাবের অপারেশন অফিসার সিনিয়র এএসপি তানজিনা আশরাফি বলেন, ওই এলাকার একটি কোচিং সেন্টার সিলগালাসহ পরিচালককে ১০ দিনের কারাদন্ড ও জরিমানা করা হয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা গেছে, গত ২৭ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত শতাধিক শিক্ষক, কোচিং সেন্টারের পরিচালককে কারাদন্ড ও আর্থিক জরিমানা করা হয়েছে। সিলাগালা করে দেওয়া হয়েছে দুই ডজনের বেশি কোচিং সেন্টার।