• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ রজব সানি ১৪৪১

১৪৫ রানের লক্ষ্য বাংলাদেশের

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক

| ঢাকা , শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯

image

ম্যাচের প্রথম বলে উইকেট নিয়ে তাইজুলের চমক

বৃষ্টিবিঘ্নিত ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্টের বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ম্যাচ শুরু হয় রাত ৮টায়। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১৮ ওভার খেলে ১৪৪ রান করে সফরকারী জিম্বাবুয়ে। ভেজা উইকেটে ১৮ ওভারে ১৪৫ রানের টার্গেট বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিংই। বাংলাদেশের টার্গেট আরও একটু সহজ হতে পারত। ১৬তম ওভারে রায়ান বুরি ৩০ রান নেন। সাকিবের ওই ওভারে তিনটি চার ও তিনটি ছক্কা হাঁকান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খুবই বাজে শুরু হয় জিম্বাবুয়ের দুই ওপেনার ব্রেন্ডন টেলর ও হ্যামিল্টন মাসাকাদজা। টি-২০ টুর্নামেন্টের প্রথম বলেই প্যাভিলিয়নে ব্রেন্ডন টেলর। অভিষেক ম্যাচেই টাইগারদের হয়ে দারুণ সূচনা এনে দেন তাইজুল ইসলাম। প্রস্তুতি ম্যাচে ৫০ করা ব্রেন্ডন টেলর স্লগ সুইপ করতে গিয়ে আউট হন।

টেলর আউট হওয়ার পর ক্রেগ এরভিনকে সঙ্গে নিয়ে জিম্বাবুয়ের রানের চাকা সচল করেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। এরপর টাইগার বোলাদের আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকেন এই দুই ব্যাটসম্যান। তবে তাদের ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে দেননি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ছক্কা হাঁকাতে গিয়ে মোসাদ্দেক হোসেনের হাতে ধারা পরেন এরভিন। এই ব্যাটসম্যান আউট হওয়ার আগে করেন ১৪ বলে ১১ রান। এরপরই বল করতে আসনে সাইফুদ্দিন। সাইফুদ্দিনের বলে আউট হন মারুমা। পরের ওভারেই মোসাদ্দেকের বলে আউট হন বিপজ্জনক হয়ে ওঠা মাসাকাদজা।

যার ফলে দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে পরে জিম্বাবুয়ে। তবে সফরকারীদের চাপ আরও বাড়ে যখন মোসাদ্দেক হোসেন সৈকতের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান উইলিয়ামস। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ৩ বলে ২ রান। এর পরেই রানআউট হন টিমেনসেন মারুমা। আউট হওয়ার আগে তিনি করেন ২ বলে ১ রান। শেষদিকে হুটম্বোডজি ও রায়ানের ব্যাটিং নৈপুণ্যে বড় স্কোর পায় জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর :

জিম্বাবুয়ে : ১৪৪/৫ (১৮ ওভার)

(ব্রেন্ডন টেইলর ৬, হ্যামিলটন মাসাকাদজা ৩৪, ক্রেইগ আরভিন ১১, শন উইলিয়ামস ২, মারুমা ১, বার্ল, মুতোমবোদজি; সাকিব আল হাসান ০/৪৯, তাইজুল ইসলাম ১/২৬, মোহাম্মদ সাইফউদ্দিন ১/২৬, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ১/১০)।