• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১

শেখ হাসিনা আমার অনুপ্রেরণা

প্রিয়াংকা

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , সোমবার, ০৭ অক্টোবর ২০১৯

image

স্বজন হারানোর প্রতিকূলতা মোকাবিলায় শেখ হাসিনার শক্তি ও বিশ্বাস আমার জীবনের অনুপ্রেরণা হিসেবে কাজ করে বলে মন্তব্য করেছে ভারতের বিরোধী দল কংগ্রেস নেতা প্রিয়াংকা গান্ধী ভদ্র। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ শেষে এক টুইট বার্তায় তিনি একথা জানান। রাজনীতিতে পদার্পণ করায় প্রিয়াংকা গান্ধীকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

গতকাল দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্যসাক্ষাৎ করেন ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, সাক্ষাতে তারা অতীতের স্মৃতি রোমন্থন করেছেন। ১৯৭১ সালে বাংলাদেশের প্রতি ভারত সরকার ও তাদের জনগণের ভূমিকার কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে টুইটারে প্রিয়াংকা গান্ধী লিখেন, শেখ হাসিনাজির কাছ থেকে প্রতীক্ষিত আলিঙ্গন পেলাম। দীর্ঘদিন ধরে তার সঙ্গে পুনরায় সাক্ষাতের অপেক্ষায় ছিলাম। স্বজন হারানো ও প্রতিকূলতা মোকাবিলায় তার শক্তি এবং যা বিশ্বাস করেন সেটির জন্য সাহস ও অধ্যবসায়ের সঙ্গে লড়াইয়ের কারণে তিনি সবসময় আমার কাছে বড় ধরনের অনুপ্রেরণা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, উভয় দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও শক্তিশালী করতে কংগ্রেস নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেছেন। চার দিনের সফরে ভারতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। তিনিই বাংলাদেশে সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকা নেতা। ২০০৯ সালে দ্বিতীয়বার যখন ক্ষমতায় ছিলেন তখন ভারতের কেন্দ্রে ছিল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার। ২০১১ সালে প্রধানমন্ত্রী হিসেবে বাংলাদেশ সফর করেছিলেন মনমোহন সিং।