• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১, ২১ শ্রাবণ ১৪২৭

মোহামেডানের লোকমান ফের রিমান্ডে

সংবাদ :
  • আদালত বার্তা পরিবেশক

| ঢাকা , শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯

ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াকে তৃতীয় দফায় দুই দিন রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই কামরুল ইসলাম। শুনানি শেষে বিচারক দুই দিন রিমান্ড দেয়। এর আগে ৩০ সেপ্টেম্বর দুই দিন ও ২৭ সেপ্টেম্বর দুই দিন রিমান্ডে নেয়ার অনুমতি দেয় আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি সংঘবদ্ধ অবৈধ মাদকদ্রব্য বিক্রয়কারী দলের সক্রিয় সদস্য। তিনি দীর্ঘদিন যাবৎ তার দলের অপরাপর সদস্যদের মাধ্যমে দেশের বিভিন্ন স্থান হতে বিদেশি মদসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য এনে বিক্রয় করে আসছিলেন। এ সব বিষয়ে আসামি লোকমানকে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে করা হয়েছে। আসামি এ বিষয়ে আংশিক তথ্য দিয়ে জানিয়েছে, তার নির্দেশের কারণে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্যাসিনোতে অবৈধভাবে বিদেশি মদ, হুইস্কি বিভিন্নভাবে সরবরাহ করে বিক্রি করা হতো। এছাড়া জিজ্ঞাসাবাদে আসামি অনান্য বিষয় চতুরতার সঙ্গে এড়িয়ে যায়। তাই অসামিকে পুনরায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তার পরিচালিত ক্লাবে ক্যাসিনোতে অবৈধভাবে মদ-হুইস্কি প্রাপ্তির উৎস, অপরাধের সাথে জড়িত অন্য প্রকৃত অপরাধীদের নাম-ঠিকানা সংগ্রহ করা যাবে।

এরআগে ২৫ সেপ্টেম্বর রাতে আসামি লোকমান হোসেন ভূঁইয়াকে তার মণিপুরীপাড়ার বাসা থেকে র‌্যাব-২ আটক করে। মোহামেডানে ক্যাসিনোর সন্ধান পাওয়ার পর আটক করা হয় তাকে। বিদেশে টাকা পাচার ও অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে লোকমান হোসেন জড়িত বলে অভিযোগ রয়েছে। কয়েক দিন আগেই রাজধানীর মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ কয়েকটি ক্লাবে অভিযান চালায় পুলিশ। লোকমান হোসেন ভূঁইয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক।