• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১ মহররম ১৪৪২, ০৩ আশ্বিন ১৪২৭

যুক্তরাষ্ট্রে আটকে পড়া

বাংলাদেশিদের জন্য বিশেষ ফ্লাইট ১০ মে

সংবাদ :
  • কূটনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , সোমবার, ০৪ মে ২০২০

করোনা পরিস্থিতির কারণে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের জন্য আগামী ১০ মে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। আগ্রহী বাংলাদেশিরা এইদিন ফিরতে পারবেন।

গতকাল যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের জন্য বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনী বিশেষ : পৃষ্ঠা : ৭ ক : ৪

বিশেষ : ফ্লাইট

(১ম পৃষ্ঠার পর)

কল্যাণ ট্রাস্ট এই ফ্লাইট পরিচালনা করবে। আগামী ১০ মে লন্ডনে এই ফ্লাইট পৌঁছবে। ওইদিনই ফ্লাইটটি ঢাকার উদ্দেশে ফিরে আসবে। ফিরতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের হাইকমিশনে নিবন্ধনের জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের অনুরোধে সেখান থেকে ১০০ জন আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীকে ব্রিটিশ বিমানে ফিরিয়ে আনার জন্য রাজি হয়েছে ব্রিটিশ সরকার। ব্রিটিশ সরকার বাংলাদেশে আটকে পড়া যুক্তরাজ্যের নাগরিকদের জন্য ফিরিয়ে নেয়ার জন্য যে বিশেষ ফ্লাইট পাঠিয়ে থাকেন, সেই ফ্লাইটে এসব শিক্ষার্থীরা দেশে ফিরবেন।

এজন্য দেশে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের এই লিংকে (https://forms.gle/4x4JKfz9jxGDaujL7) এবং ওই দিন যারা ঢাকা থেকে যুক্তরাজ্যের ফিরতে চান তাদের এই লিংকে (https://www.baf.mil.bd/bafwt/tickets.php) নাম নিবন্ধন করতে বলা হয়েছে।