• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১

শ্রীপুরে

পাতিলের ভেতর শিশুর মরদেহ

সংবাদ :
  • প্রতিনিধি, শ্রীপুর (গাজীপুর)

| ঢাকা , মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী ২০১৯

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া দক্ষিণখন্ড গ্রামে ঘরের খাটের নিচ থেকে পাতিলের ভেতরে লুকিয়ে রাখা ৬ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ।

নিহত শিশুর নাম মনিরা খাতুন। সে উপজেলার হালজোড় গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। রোববার রাত পৌনে ৯টার দিকে ভাড়া বাড়ির খাটের নিচ থেকে অ্যালুমিনিয়ামের পাতিলের ভেতর থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে সোমবার ভোররাতে গাজীপুর মহানগরের নীলেরপাড়া এলাকা থেকে পুলিশ শিশুটির পিতা রফিকুল ইসলাম কে আটক করে।

রফিকুল ইসলাম স্ত্রী সন্তানসহ শ্রীপুর পৌর এলাকার গিলারচালা গ্রামের হাজী ইয়াসিন মিয়ার ভাড়া বাড়িতে থেকে স্থানীয় ডেনিম্যাক গার্মেন্টস্ লিমিটেড নামক কারখানায় স্বামী-স্ত্রী দুজনই চাকরি করতো ও শিশু মনিরা স্থানীয় মোহাম্মদ আলী কিন্ডার গার্টেনের প্লে শ্রেণীর শিক্ষার্থী।

শ্রীপুর থানা এসআই মাহমুদুল হাসান ও শিশুর স্বজনরা জানান, গতকাল সকালে শিশুর মা কারখানয় যান। এদিন শিশুর বাবা বড়িতেই ছিলেন। সন্ধ্যায় ঘরে ফিরে মা তার ছয় বছরের শিশু মনিরাকে খুঁজে পাচ্ছিলেন না। এ সময় তার বাবাকেও বাড়িতে খুঁজে পাওয়া যায়নি। আশপাশে অনেক খোজাখুঁজি করে না পেয়ে সন্ধ্যায় শিশুটির মা নাসরিন আক্তার মুঠোফোনে মনিরা নিখোঁজের বিষয়টি থানায় জানান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভাড়া বাড়ির ঘরের ভেতর খোজাখুঁজি শুরু করে। একপর্যায়ে ঘরের খাটের নিচে বড় অ্যালমিনিয়ামের পাতিলের ভেতর থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শ্রীপুর থানার ওসি জাবেদুল ইসলাম জানান, এ ঘটনায় নাসরিন আক্তার বাদী হয়ে স্বামী রফিকুল ইসলামের নামে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ হত্যার ঘটনায় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামীমা খাতুনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বিজ্ঞ আদালত জবানবন্দি শেষে আসামিকে জেল হাজতে প্রেরণ করে।