• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৫, ১৫ শাওয়াল ১৪৪০

পল্টনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী যুবক গ্রেফতার

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শুক্রবার, ১১ জানুয়ারী ২০১৯

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম ওয়াসিম। গতকাল দুপুর ১২টার দিকে মিরপুর বিহারি ক্যাম্প থেকে তাকে গ্রেফতার করে পল্লবী থানা পুলিশ। ওয়াসিমকে নিয়ে ওই ঘটনায় মোট ১৪ জনকে গ্রেফতার করা হলো। যাদের সবাই বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত।

গতকাল বিকেলে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আবদুল বাতেন জানান, গত ১৪ নভেম্বর বিএনপি কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৯০ জনকে আসামি করে পল্টন থানায় তিনটি মামলা হয়। তদন্তকালে পুলিশ ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে। পরে তা যাচাই-বাছাই করে অগ্নিসংযোগকারীদের ১৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। সর্বশেষ গতকাল পল্লবীর মুসলিম বিহারি ক্যাম্প থেকে ওয়াসিম নামে এক অগ্নিসংযোগকারীকে গ্রেফতার করা হয়েছে। পোস্ট পদবি না থাকলেও ওয়াসিম বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ঘটনায় বিএনপির বড় কোন নেতার সংশ্লিষ্টতা পাওয়া গেছে কি এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দু’টি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। এ ছাড়াও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এসময় ২৩ জন পুলিশ ও আনসার সদস্য আহত হন।