• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১

নুসরাত হত্যার রায় দ্রুত হওয়ায় কাদেরের স্বস্তি

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় হয়েছে। দ্রুততার সঙ্গে বিচারকার্য সম্পাদন হয়েছে। এ জন্য সরকারের পক্ষ থেকে আমরা স্বস্তি প্রকাশ করছি। গতকাল সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব একথা বলেন।

সড়ক পরিবহন আইনে শাস্তিতে পরিবর্তন হবে না : বহুল আলোচিত সড়ক পরিবহন আইন কার্যকর করার পর নতুন বিধি যোগ করা হলেও শাস্তির মতো বিষয়ে কোন পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাংবাদিকদের প্রশ্নে জবাকে তিনি বলেন, বিধি তো মূল আইনের সংশোধনী নয়। বিধি তো হবেই আইন থাকলে। বিধিতে আইনের মূল বিষয় যেগুলো যেমন শাস্তির বিষয়, দন্ডের বিষয় এগুলো যেভাবে ছিল সেভাবেই থাকবে। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, পরিবহনের (মালিক-শ্রমিক) দিক থেকে কিছু বিষয় নিয়ে আপত্তি ছিল। তারপরও যে যেটা বলুক, আইনটা হয়েছে, এখন আইন কার্যকর করা জাতির দাবি। উল্লেখ্য, আগামী ১ নভেম্বর থেকে এ আইন কার্যকর হচ্ছে। এই আইনে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ডের বিধান রয়েছে।

ভোলার সংঘর্ষের ভিডিও ফুটেজে চেনা মুখ : ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু যুবকের ফেসবুক হ্যাকড হওয়ার পর ধর্ম অবমাননার অভিযোগ তুলে সহিংসতার যে ভিডিও ফুটেজ পাওয়া গেছে, সেখানে ‘কিছু কিছু চেনা মুখ’ এসেছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানিয়ে বলেন, বলেছেন, যাদের শনাক্ত করা হয়েছে, তদন্ত শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রাশেদ খান মেনন ১৪ দলকে ব্যাখ্যা দেবেন : ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন একাদশ সংসদ নির্বাচন নিয়ে নিজের বক্তব্যের বিষয়ে কেন্দ্রীয় ১৪ দলকে ব্যাখ্যা দেবেন মন্তব্য করে ওবায়দুল কাদের। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তার সঙ্গে আমার গতকাল সকালেও কথা হয়েছে। তিনি বলেছেন, তিনি ১৪ দলের সঙ্গে বসতে চান। তার বক্তব্যের আংশিক ছাপা হয়েছে। সম্পূর্ণ বক্তব্য ছাপা হলে বিভ্রান্তি তৈরি হতো না বলে তার বিশ্বাস।