• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মহররম ১৪৪১

নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের খোঁজ নেয়া হচ্ছে

পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট

| ঢাকা , শনিবার, ১৬ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক। নিউজিল্যান্ডে আমাদের কোন দূতাবাস নেই, যে কারণে বিভিন্ন মাধ্যম দ্বারা খোঁজখবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলাবাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছেন।

তিনি ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে বলেন, আমাদের দেশেও এরকম সন্ত্রাসী হামলা হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। একইরকমভাবে নিউজিল্যান্ডের এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়।

তিনি বলেন, আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেটদল দেশে ফিরে আসছে। ইতোমধ্যে দেশে আসার জন্য প্রস্তুতিও নিচ্ছেন তারা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেয়া হয়েছে এমনটি তার জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলার প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশে মাঝেমধ্যেই এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তাব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দু’তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।