• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ৮ মাঘ ১৪২৭, ৮ জমাদিউস সানি ১৪৪২

রংপুর

তাজদিদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ নেই

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

| ঢাকা , সোমবার, ১০ ফেব্রুয়ারী ২০২০

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চীন ফেরত বাংলাদেশি শিক্ষার্থী তাজদিদ হোসেন করোনা ইউনিটে চিকিৎসাধীন আছে। গতকাল ১২ সদস্যের মেডিকেল বোর্ড তাকে পরীক্ষা করে করোনাভাইরাসের কোন লক্ষ্মণ পায়নি বলে জানিয়েছে। হাসপাতালে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান মেডিকেল বোর্ডের প্রধান মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ।

তিনি জানান, গত শনিবার হাসপাতালে ভর্তি হবার পর তার রক্ত পরীক্ষার জন্য ঢাকায় রোগ তত্ত্ব ও রোগ নির্ণয় ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। সেখান থেকে রক্ত পরীক্ষার রিপোর্ট পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। তিনি জানান, সকাল ৯টার দিকে ১২ সদস্যের মেডিকেল বোর্ড নয়া করোনা ইউনিটে চিকিৎসাধীন শিক্ষার্থী তাজদিদ হোসেনকে পরীক্ষা করেছে। তার জ্বর নেই শ্বাসকষ্টও নেই তবে সে বুকে ব্যথা অনুভব করার বলেছে। পরীক্ষা-নিরীক্ষার পর মেডিকেল বোর্ড নিশ্চিত হয়েছে সে করোনাভাইরাসে আক্রান্ত বলে মনে হচ্ছে না। তার পরেও ১৪ দিন পর্যবেক্ষণে রাখার প্রয়োজন। তাকে হাসপাতালে আইসোলেন ওয়ার্ডে রাখা হয়েছে ।

সিমটম ও শরীর পরীক্ষা করে তাকে করোনা আক্রান্ত রোগী বলে মনে হয়নি। তারপরেও ঢাকা থেকে রক্ত পরীক্ষার প্রতিবেদন পাবার পর সুনির্দিষ্টভাবে বলা যাবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় তাজদিদ হোসেন। সে নীলফামারী জেলার ডোমার উপজেলার মির্জাগঞ্জ গ্রামের আলতাফ হোসেনের ছেলে ।

তাজদিদ চীনে একটি বিশ্ববিদ্যালয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। সে আড়াই বছর ধরে চীনে অবস্থান করে লেখাপড়া করছে। গত ২৯ জানুয়ারি তাজদিদ চীন থেকে নেপাল হয়ে বাংলাবান্ধা সীমান্ত দিয়ে বাংলাদেশে আসে। এরপর তার বাসায় যায়। সেখানে অবস্থান করাকালীন তার জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে স্থানীয়ভাবে চিকিৎসা নেয়। এতে কোন কাজ না হওয়ায় শনিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।