• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১

খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ আজ

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল করবে বিএনপি। রাজধানীতে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে এ মিছিল।

গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে একথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রূহুল কবির রিজভী। এ সময় দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আবেদ রেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

রূহুল কবির বলেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঐতিহাসিক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাবের দিকে অগ্রসর হবে। এজন্য আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছি। মিছিলটি সফল করার জন্য দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা দফায় দফায় বৈঠক করেছেন। দলের সব নেতাকর্মীকে দুপুর ২টার মধ্যে নয়াপল্টন কার্যালয়ের সামনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

তিনি বলেন, দেশে এখন অনিয়মই নিয়মে পরিণত হয়েছে। গণতন্ত্র নেই, মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা নেই, নেই মানবিক মর্যাদা। দেশে সামাজিক মূল্যবোধের অবক্ষয় এখন চূড়ান্ত পর্যায়ে। ধর্ষণ এখন নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। নিশিরাতের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বছরটি ঘোষণা করেছেন তার পিতার নামে। মানুষের ধারণা ছিল তার পিতার সম্মানে হলেও মানুষকে একটু স্বস্তি ও নিরাপত্তা দেবেন। বন্ধ করবেন ব্যাংক ডাকাতি, লুটপাট আর টাকা পাচারের মহোৎসব। বন্ধ করবেন বিরোধী প্রতিপক্ষের প্রতি কুৎসা রটানো। কিন্তু প্রতিদিন হতাশার খবর ছাড়া আর কিছুই নেই। বরং আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি দেশজুড়ে নানা অপরাধের মধ্যে প্রতিদিন কোথাও না কোথাও ধর্ষণের ঘটনা ঘটছে। অপরাধীদের অধিকাংশই ক্ষমতাসীনদের লোক।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নব্য বাকশালী নিশিরাতের সরকার আছে বলেই গত এক দশকে নয় লক্ষ কোটি টাকা দেশ থেকে পাচার হয়েছে এবং বাংলাদেশ ব্যাংক থেকে আটশ’ দশ কোটি টাকা লোপাট হয়েছে, দেশের রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলো হয়ে পড়েছে দেউলিয়া। এসব প্রকাশ্য ডাকাতিতে নিশিরাতের সরকারের নীরবতাই প্রমাণ করে ডাকাতির সঙ্গে তারা জড়িত।