• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ জিলকদ ১৪৪১

খালেদার প্যারোলে মুক্তির কোন লিখিত আবেদন পাওয়া যায়নি : কাদের

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন করেছেন। কিন্তু খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির পক্ষ থেকে লিখিত বক্তব্য পাইনি। তা ছাড়া কী কারণে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়া যেতে পারে, সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর কাছে বিএনপির পক্ষ থেকে কোন ধরনের লিখিত বক্তব্য যায়নি।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা রাজনৈতিক নয়। তার বিরুদ্ধে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতির মামলা হয়েছে। সে কারণে তার জামিনের বিষয়টি আদালতের, বর্তমান সরকারের নয়। বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে ডাক্তারদের রিপোর্টের সঙ্গে বিএনপি নেতাদের বক্তব্যের মিল নেই। সরকার তার সুচিকিৎসার বিষয়ে আন্তরিক। তাকে যথাযথভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, বিএনপি এক মুখে দুই কথা বলেন। এটা দ্বিচারিতা। তারা কী চান নিজেরাই জানেন না। এ কারণে তারা রাজনীতিতে সফল হতে পারছেন না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গ্রহণযোগ্য এবং জনপ্রিয় নেতাদের উপনির্বাচনে দলের মনোনয়ন দেয়া হবে। মন্ত্রিসভার রদবদলের এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার।