• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ৫ শাবান ১৪৪১

ক্যাসিনো আইনসঙ্গত ব্যবসা নয়

স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ক্যাসিনো আমাদের দেশে আইনসঙ্গত ব্যবসা নয়। যারাই আইনসঙ্গত নয়- এমন ব্যবসা করবেন, আমরা তাদের ওই ব্যবসা করতে দেব না। রাজনৈতিক নেতা হোক, সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি হোক বা জনপ্রতিনিধি হোক, কাউকেই আইনসঙ্গত নয়- এমন ব্যবসা করতে দেব না। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় চাঁদাবাজি ও আইনবহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে কাজ করছি। গতকাল রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফুটপাত দখলের বিষয়ে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটি করপোরেশনকে লিস্ট দিতে বলা হয়েছে। কোন কোন ফুটপাতে হকার বসছে, দখল করছে- আপনারা লিস্ট দিন। যেখানে একবার উচ্ছেদ হবে, সেখানে আর কেউ বসতে পারবে না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ব্যক্তিগত গাড়ির রেজিস্ট্রেশনের ক্ষেত্রে বিআরটিএকে কঠোর হতে হবে। আমরা ফুটপাত দখলমুক্ত করতে চেষ্টা করছি। এ ব্যাপারে বিআরটিএ যদি নতুন গাড়ি রেজিস্ট্রেশন দেয়ার ক্ষেত্রে কঠোর হয় এবং যার একটি গাড়ি আছে, সে যাতে দুটি বা তিনটি গাড়ি না রাখতে পারে- এদিকে দৃষ্টি দেয়, তাহলে অনেক উপকারে আসবে। নগরবাসী স্বাচ্ছন্দ্যে চলাফেরা করুকÑ এটি আমরা সবাই চাই। আমরাও চেষ্টা চালাচ্ছি। এই শহরে উচ্চবিত্ত থেকে নিম্নবিত্ত- সব শ্রেণীর বসবাস। এমন অনেক পরিবার আছে, সদস্য সংখ্যা তিনজন, গাড়ি ৫টি। বাসার কাজের লোকও গাড়ি ব্যবহার করে। এই যে ব্যক্তিগত গাড়ির অপব্যবহার, এটাকে রোধ করতে হবে। ব্যক্তিগত গাড়ি যতটুকু প্রয়োজন, ততটুকুই থাকুক।