• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল ‍আউয়াল ১৪৪২

করোনা মোকাবিলায় শেখ হাসিনা নিজেই একজন ক্যাম্পেইনার কাদের

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ১৫ মার্চ ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা, ইউরোপসহ বিশ্বের সোয়া একশ’রও বেশি দেশের লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ রোগে আক্রান্ত হয়েছেন বেশ কিছু দেশের রাষ্ট্রপ্রধানও। বিশ্বব্যাপী যখন এ রোগ মহামারী আকার ধারণ করেছে, তখন করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সচেতনতার জন্য নিজেই একজন ক্যাম্পেইনার হিসেবে কাজ করছেন। গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হেসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি বজলুর রহমান, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাচিব মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ প্রমুখ।

‘করোনার বিস্তার রোধে আওয়ামী লীগের প্রস্তুতি কেমন’- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, করোনা পরিস্থিতির কারণে যে দল মুজিববর্ষের মতো অনুষ্ঠান বাদ দেয়, তারা আর কি করবে? আমাদের ও সরকারের আন্তরিকতার কোন কমতি নেই। তবে কিছু যন্ত্রপাতির ঘাটতি আছে, যেগুলো শীঘ্রই পূরণ করা হবে।

বিএনপি মুজিববর্ষ বাতিল করতে চেয়েছে : কারোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার উদাসীন- বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি লুটপাটের জন্য ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা মুজিববর্ষ বাতিল করতে চেয়েছিল। এখন করোনা পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে। তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে তার বক্তৃতায় দেশবাসীকে সচেতন করছেন। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিমানবন্দর, নৌবন্দর ও স্থল বন্দরে পরীক্ষা-নিরিক্ষা জোরদার করা হয়েছে। তিনি বলেন, ইতালি ফেরত দুইজনসহ মোট তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, তারা এখন সুস্থ। বিশ্বের প্রায় একশ’টির বেশি দেশে করোনা ছড়িয়ে পড়েছে। সে ক্ষেত্রে বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত।

চেতনতামূলক লিফলেট বিলি আ’লীগের : করোনা মোকাবিলায় আওয়ামী লীগের তরফ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠানের সূচনা পর্বে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্র ও জেলা পর্যায়ে করোনা বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম চালানো হবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তরের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সচেতনতামূলক লিফলেট তুলে দেন। ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক সংকট। এই পরিস্থিতিতে দেশবেসীকে ভীত না হয়ে সতর্ক থাকতে হবে।