• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১

দক্ষিণাঞ্চলে

করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল

| ঢাকা , বুধবার, ০১ জুলাই ২০২০

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে আরও ৪ জনের মৃত্যুসহ নতুন করে ১২৮ জন আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল, পটুয়াখালী ও ভোলায় করোনা সংক্রমণে একজন করে মারা গেছেন। যারমধ্যে বরিশালের মেহেন্দীগঞ্জের ৭৫ বছর বয়সী একজন ঢাকার একটি হাসপাতালে, বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন পটুয়াখালীর গলাচিপার ৬২ বছর বয়সী এক নারী এবং ভোলা সদর হাসপাতালে সদর উপজেলার ৮২ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা ৬০ জনে উন্নীত হলো। আর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মৃতের সংখ্যাও ৬০ জনে দাঁড়ালো। এছাড়াও করোনা ওয়ার্ডে মৃতের সংখ্যা ৩৫ জনে দাঁড়ালো।

বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড এবং আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৩৭ জন চিকিৎসাধীন ছিল। এরমধ্যে করেনা ওয়ার্ডেই এযাবৎকালের সর্বোচ্চ সংখ্যক ৭৭ জন চিকিৎসাধীন ছিল।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে নতুন আক্রান্ত ১২৮ জনের মধ্যে বরিশাল জেলাতেই ৫৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল মহানগরীতেই সংখ্যাটা ৪৫। এ জেলা ও মহানগরীতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে রয়েছে। বরিশাল মহানগরীতে আক্রান্ত প্রায় সাড়ে ১৩শ’। মৃত্যু হয়েছে ১১ জনের।

পটুয়াখালীতে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জন আক্রান্ত ও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৩৯১ ও ১৭ জনে। বরগুনাতে এ সময় নতুন করে আরও ২৪ জন আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৭। মোট মৃত্যু হয়েছে দু’জনের। ভোলাতেও গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন আক্রান্ত ও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ২৮৬ ও ৪ জনে। ঝালকাঠীতে গত ২৪ ঘণ্টায় পুনরায় সংক্রমণ ছড়িয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ৯ জন। আগের দিন নতুন কোন সংক্রমণ ছিল না। জেলাটিতে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২০২ ও ৮ জন। পিরোজপুরে গত ২৪ ঘণ্টায় আগের তিন দিনের তুলনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। এ সময় জেলাটিতে নতুন করে ৩ জনের আক্রান্তের কথা বলেছে স্বাস্থ্য বিভাগ। আগের দিন যা ছিল ৯। মোট আক্রান্ত ২০৮ ও মৃত্যু হয়েছে ৮ জনের।