• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৫, ২৪ জিলহজ ১৪৪০

ওসি মোয়াজ্জেম দেশেই আছে শীঘ্রই গ্রেফতার

স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন এখনও গ্রেফতার না হলেও তিনি দেশেই আছেন। ওসি মোয়াজ্জেম হোসেনকে ধরা যাচ্ছে না বিষয়টা ঠিক না। তার বাইরে যাওয়ার সব পথ বন্ধ করে দেয়া হয়েছে। সে দেশেই আছে। আর তাকে শীঘ্রই গ্রেফতার করা হবে। গতকাল রাজধানীর চকবাজারে কারা অধিদফতরে উদ্ভাবনী মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের সুরক্ষা সেবা বিভাগের সম্মানিত সচিব মো. শহিদুজ্জামানসহ মন্ত্রণালয় ও অধিদফতরসমূহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুরক্ষা সেবা বিভাগের উদ্ভাবনী মেলা ও শোকেজিং-২০১৯ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে অপ্রতিরোধ্য উন্নয়ন অভিযাত্রায় এগিয়ে চলেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার। সে স্বপ্ন বাস্তবায়নে জাতি আজ ঐক্যবদ্ধ। চলমান উন্নয়নের ধারাকে একইসঙ্গে বেগবান ও টেকসই করার লক্ষ্যে সরকারি কার্যক্রমে উদ্ভাবন সংস্কৃতি গড়ে তোলার উপর সরকার বিশেষ গুরুত্ব আরোপ করেছে। জনগণের প্রত্যাশা পূরণে নিয়ম ও পদ্ধতির ক্রমাগত সংস্কারের লক্ষ্যে উদ্ভাবনী দৃষ্টিভঙ্গির বিকল্প নেই। তাই উদ্ভাবনী মানসিকতা সৃষ্টি ও লালনের জন্য আমরা কাজ করছি। স্বল্প খরচে ও স্বল্প সময়ে মানসম্মত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নাগরিক সেবা প্রদান সহজীকরণ এবং দাফতরিক কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি মন্ত্রণালয়/বিভাগ/অধিদফতরে ‘ইনোভেশন টিম’ গঠন করা হয়েছে। ‘সিটিজেন চার্টার’ অনুযায়ী নাগরিকদের প্রতিশ্রুত সেবা যথাসময়ে প্রদানের ক্ষেত্রে বিদ্যমান সমস্যাসমূহ চিহ্নিত করে তা থেকে উত্তরণের জন্য ইনোভেশন আইডিয়া সৃজন ও বাস্তবায়নের জন্য ইনোভেশন টিম কাজ করছে। এরই ফলশ্রুতিতে সুরক্ষা সেবা বিভাগ ও এর আওতাধীন ৪টি অধিদফতর কর্তৃক বেশ কিছু উল্লেখযোগ্য উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে আমরা ইতোমধ্যে টাঙ্গাইল কারাগারে প্রিজন লিংক ‘স্বজন’ স্থাপন করেছি, যার মাধ্যমে কারা বন্দীরা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে ফোনে কথা বলতে পারে। পর্যায়ক্রমে প্রতিটি কারাগারে এ উদ্যোগ আমরা বাস্তবায়ন করব। কারাগারে জামিনের তালিকা কাগজে লিখে বন্দীর স্বজনদের দেখানো হতো, অনেক সময় তা বোঝা যেত না; এ ব্যবস্থা পরিবর্তন করে ইলেকট্রনিক ডিসপ্লের মাধ্যমে জামিনের তালিকা প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। বন্দীদের ব্যক্তিগত ক্যাশে টাকা জমা দিতে আত্মীয়-স্বজনদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। এ দুর্ভোগ নিরসনে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বন্দীদের ব্যক্তিগত ক্যাশে টাকা জমা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে। অনুষ্ঠান শেষে মন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন অধিদফতর সমূহের স্টল পরিদর্শন করেন।