• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ৫ শাবান ১৪৪১

সড়ক দুর্ঘটনায়

একদিনে নিহত ১১

    সংবাদ :
  • সংবাদ ডেস্ক
  • | ঢাকা , বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

সড়ক দুর্ঘটনায় গতকাল বগুড়ায় ৮ জনসহ ১১ জন নিহত হয়েছে। রাজশাহীতে ২ জন ও টাঙ্গাইলে ১ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় ৩৭ জন আহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর

বগুড়া : গতকাল বগুড়ার শেরপুর উপজেলায় বগুড়া-ঢাকা মহাসড়কে ৩টি পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত এবং ২২ জন আহত হয়েছে। এরমধ্যে বাস ও লবণ বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মারা যায় ৬ জন। আহতদের মধ্যে ১০ জনকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ২ জন বিকেলে মারা যায়। নিহতরা হলো- নীলফামারীর জলঢাকা উপজেলার মঞ্জুরুল ইসলাম, মোহাম্মাদ আলী, রাকিব হাসান, মো. সাজু, সাদ্দাম হোসেন, মুদুল হোসেন। বাকি ২ জনের পরিচয় এখনও জানা যায়নি।

হাইওয়ে ও শেরপুর থানা পুলিশ জানায়, দুপুর পৌনে ১২টার দিকে শেরপুর উপজেলার ঘোগাবটতলা এলাকায় রংপুরগামী একটি লবণ বোঝাই ট্রাকের সঙ্গে ঢাকাগামী লাব্বাইক পরিবহন নামে একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকে লবণের বস্তার ওপর বেশ কিছু যাত্রী ছিল। তারা ঢাকা থেকে ফিরছিলেন। দুর্ঘটনায় ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ঘটনাস্থলেই ৪ জন মারা যায়। বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হামিদ জানান, তাদের ৫টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায় এবং পুলিশের সহায়তায় হতাহতদের উদ্ধার করে। হাইওয়ে পুলিশ নন্দীগ্রামের কুন্দারহাট ফাঁড়ি ইনচার্জ ইয়ামুন উদ দৌলা জানিয়েছেন, লাব্বাইক পরিবহনটি ঢাকার অভ্যন্তরীণ রুটের গাড়ি। যাত্রী নিয়ে উত্তরাঞ্চলে এসেছিল। যাত্রী নামিয়ে দিয়ে বাসটি ঢাকায় ফিরছিল। অপর দিকে লবণের বস্তা বোঝাই ট্রাকে বেশ কিছু যাত্রী আসছিল ঢাকা থেকে। বাস ও ট্রাক দ্রুত গতিতে একটি অপরটিকে অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে বলে তিনি জানান। দুর্ঘটনার পর বেশ কিছু সময় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। এদিকে ভোর ৫টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর জামতলা এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃদুল হোসেন নামে এক ব্যক্তি নিহত এবং ৭ জন আহত হয়। নওগাঁগামী একটি ট্রাকের সঙ্গে ঢাকামুখি অপর একটি ট্রাকের এই সংঘর্ষ হয়। আহতদের বগুড়া শজিমেক মেডিকেল হাসপাতালে ভর্তি হয়েছে। নিহত যুবক জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার চেচরা গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

অপর দিকে বিকেল ৪টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলার ধনকুন্ডী পেন্টাগন হোটেলের সামনে বসুন্ধরা গ্যাস কোম্পানির একটি লরির সঙ্গে একটি মাইক্রোবাসে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাস চালক নিহত হন। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছে।

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে বাসের সঙ্গে মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হন ১৫ জন। তাদের মধ্যে আটজনকে গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল ভোর ৬টার দিকে উপজেলার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের লালাদিঘী মোড়ের পাশে এ দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে কাভার্ডভ্যান ও মোটরসাইকেল সংঘর্ষে মোটরসাইকেলের আরোহী নিহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব সেতুর ভায়াডাক্ট অংশে এই ঘটনা ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজন গুরুতর আহত হয়েছে। তবে হতাহতের পরিচয় পাওয়া যায়নি।