• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২

অক্সিজেন ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন মুনতাসীর মামুন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , মঙ্গলবার, ০৫ মে ২০২০

image

অধ্যাপক মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এখন তিনি অক্সিজেন ছাড়াই শ্বাস নিচ্ছেন। গতকাল রাত ৮টার দিকে এ তথ্য জানিয়েছেন ডা. মনিলাল আইচ লিটু। মুনতাসির মামুন করোনা পজিটিভ বলেও জানান।

এর আগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার পর অধ্যাপক মুনতাসীর মামুনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছিল। অবস্থার উন্নতি হলেও তাকে আইসিইউতেই রাখা হয়েছে। করোনা চিকিৎসার জন্য ডেডিকেটেড এই হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মনিলাল আইচ লিটু এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘অধ্যাপক মুনতাসীর মামুনের অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন অক্সিজেন ছাড়াই শ্বাস নিচ্ছেন। আজ মঙ্গলবার একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। তাকে আইসিইউতেই রাখা হয়েছে। আইসিইউ থেকে বের করে দিলে অন্য কোন রোগীকে দিতে হবে। সেক্ষেত্রে যদি কোন কারণে অবস্থার অবনতি হয় তখন যেন সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্ট দেয়া যায়।’

ডা. মনিলাল আইচ লিটু আরও বলেন, গত রোববার রাতে অধ্যাপক মুনতাসীর মামুন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি করোনা পজিটিভ। কারণ তার মা করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মায়ের সান্নিধ্যেও ছিলেন তিনি। ১০ দিন আগে মায়ের সংর্স্পশে আসার আগে তার করোনা টেস্ট করা হয়, কিন্তু তখন নেগেটিভ আসে। এখন হঠাৎ করে শ্বাসকষ্ট দেখা দেয়ায় তাকে মুগদা হাসপাতালে ভর্তি করা হয়, তার ইসিজি করা হয়েছে।