• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭ ২৯ শাবান ১৪৪২

আজ আসছে সমরজিৎ রায়ের ‘টুপটুপ বৃষ্টি’

    সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
  • | ঢাকা , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

image

আজ প্রকাশিত হচ্ছে সমরজিৎ রায়ের নতুন গান। আল-মাসুমের গীতি কবিতায় গানের শিরোনাম ‘টুপটুপ বৃষ্টি’। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী নিজেই। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

গানটির প্রোগ্রামিং করেছেন কলকাতার রণদীপ মানু এবং মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ। শব্দ গ্রহণে ছিলেন অজয় মজুমদার, ক্যামেরায় দৃশ্যধারণ করেছেন রবিন চৌধুরী এবং ভিডিও সম্পাদনা করেছেন মুম্বাইয়ের প্রেম প্রকাশ কর্ণ।

নিজের নতুন গান সম্পর্কে সমরজিৎ রায় বলেন, ‘দুই বছর আগে আমার একটি বৃষ্টির গান বেরিয়েছিল। গানটির শিরোনাম ছিল ‘এ ঘোর শ্রাবণে’। সেটা ক্লাসিক্যাল বেজ ছিল পুরোটাই। এর পরে আর বৃষ্টি নিয়ে কোন গান করা হয়নি। অনেক দিন পর আরেকটি নতুন বৃষ্টির গান করলাম। গানের কথাগুলো ভীষণ মিষ্টি এবং সুরটাও আমি সে রকম মিষ্টি করার চেষ্টা করেছি। সরগমের কিছু পার্ট এ গানের মধ্যে ইউজ করেছি। গানটি হালকা ধাঁচের হলেও সবার শুনতে খুবই ভালো লাগবে আশা করছি।’

উল্লেখ্যে, শিল্পী সমরজিৎ রায় ভারতের নয়াদিল্লির গান্ধর্ব মহাবিদ্যালয়ের শাস্ত্রীয় সঙ্গীতের সাবেক শিক্ষক। ২০১১ সালে তার হিন্দি গানের একক অ্যালবাম ‘তেরা তসব্বুর’ ভারতের জিমা অ্যাওয়ার্ডে সেরা জনপ্রিয় অ্যালবাম বিভাগে মনোনয়ন পায়। তার সুর ও সঙ্গীত পরিচালনায় গান করেছেন কিংবদন্তি শিল্পী অনুপ জলোটা, হৈমন্তী শুক্লাসহ অনেকেই। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, আজ ২২ সেপ্টেম্বর মঙ্গলবার তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে ‘টুপটুপ বৃষ্টি’ গানটির ভিডিও। এছাড়াও গানটি শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্পø্যাশ এবং স্বাধীন মিউজিক অ্যাপ।