• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৪ সফর ১৪৪২, ১৭ আশ্বিন ১৪২৭

অবৈধভাবে গ্যাস বিক্রি

২৮৮টি গ্যাস সিলিন্ডার জব্দ সিএনজি স্টেশন সিলগালা

সংবাদ :
  • চট্টগ্রাম ব্যুরো

| ঢাকা , বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে গ্যাস বিক্রির অপরাধে দুটি কাভার্ডভ্যান জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। সিলিন্ডার থেকে অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে গ্যাস বিক্রির অভিযোগে কাভার্ডভ্যানগুলো (চট্টমেট্রো-ট ১১-৫২৩০ ও চট্টমেট্রো ট ১১-৫৫১৭) জব্দ করা হয়েছে। তবে অভিযানে গা ঢাকা দেয়ায় কাউকে আটক করা যায়নি। গত মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন এ অভিযান পরিচালনা করে এগুলো জব্দ করেন। একইসাথে গ্যাস ২৮৮টি সিলিন্ডার, সরবরাহের কাজে ব্যবহৃত কিছু পাইপ ও নজেল জব্দ করা হয়েছে।

উপজেলার নাজিরহাট বাসস্ট্যন্ড এলাকায় অবৈধ ও ঝুঁকিপূর্ণ সিএনজি ফিলিং স্টেশন উচ্ছেদ করে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে বিস্ফোরক অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিদর্শক মুহাম্মদ মেহেদী ইসলাম খান, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডেপুটি ম্যানেজার ইঞ্জিনিয়ার এম বি কবির আহমেদ, হাটহাজারী মডেল থানার এসআই কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন সেল ফোনে বলেন, ভাসমান ফিলিং গ্যাস পাম্পটি ঝুঁকিপূর্ণ। অভিযানে মালামাল জব্দ ও ঝুঁকিপূর্ণ টিনসেডের একটি শেড ধ্বংস করে দিয়েছি। জব্দকৃত দুটি কাভার্ডভ্যানের মধ্যে একটি উপজেলায় আনা হয়েছে। অন্যটির চাবি না থাকায় পেট্রোল পাম্পের জিম্মায় রাখা হয়েছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের লোকজন এসে বাকি ব্যবস্থা নেবে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে কাভার্ড ভ্যানের মাধ্যমে ঝুঁকিপূর্ণ সিএনজি ফিলিং স্টেশন করে সিএনজি অটোরিক্সায় গ্যাস বিক্রি করে আসছিল। যেখানে ছিলনা কোন নিয়ম-নীতি। ছিলনা অগ্নিনির্বাপকের কোন যন্ত্র। সম্পূর্ণ ইচ্ছে মাফিক চলে আসছিল অবৈধ গ্যাস বিক্রির এ ব্যবসা। এর আগেও বেশ কয়েকবার অভিযান করতে চাইলে দ্রুত সটকে পড়ায় তা সম্ভবপর হয়নি।