• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০৭ জুন ২০২০, ২৪ জৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১

মানুষ মানুষের জন্য

১০ জেলায় কর্মহীনরা পেল খাদ্যসামগ্রী

| ঢাকা , শনিবার, ২৩ মে ২০২০

গোপালগঞ্জ

নিজস্ব বার্তা পরিবেশক, গোপালগঞ্জ

গোপালগঞ্জ সোস্যাল ওয়েলফেয়ার অ্যাসেসিয়েশন গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, কাশিয়ানী ও কোটালীপাড়া উপজেলায় ৫শ’ অসহায় পরিবারে ঈদ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। মুক্তিযোদ্ধা এ্যাড. কাজী আবদুর রশীদ ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল শুক্রবার সংগঠনের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী হারুন অর রশীদ মিরন অসহায় পরিবারের সদস্যদের হাতে এসব সামগ্রী তুলে দেন। এ সময় সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক অ্যাড. উৎপল দাস, প্রেসিডিয়াম সদস্য সাংবাদিক মনোজ সাহা, সমাজ কল্যাণ সার্বিক বিভাগের পরিচালক এস.এম নিয়ামতে খোদা, কার্যনির্বাহী কমিটির সদস্য সাইফুল্লাহ রাজু সহ সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোরেলগঞ্জ

প্রতিনিধি, মোরেলগঞ্জ (বাগেরহাট)

বাগেরহাটের মোরেলগঞ্জে সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া খাদ্যসামগ্রী নিয়ে ছুটে এলেন বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। গত বুধবার বিকেলে তিনি পানগুছি নদীর তীরবর্তী সদর ইউনিয়নের গাবতলা এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে এ সব ত্রাণসামগ্রী তুলে দেন জেলা প্রশাসক।

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, উপজেলা চেয়ারম্যান শাহ-ই আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মোরেলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মো. নাসির উদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী হাওলাদার প্রমুখ।

ঝালকাঠি

প্রতিনিধি, ঝালকাঠি

করোনাকালে কর্ম হারিয়ে নির্র্বাক খেটে খাওয়া মানুষ, ঠিক সেই সময়ে তাদের ওপর দানবের মত চেপে বসেছে সুপার সাইক্লোন আম্ফান। দুই দুর্যোগে দিশেহারা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ‘হৃদয়ে ঝালকাঠি’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। দিনরাত পরিশ্রমের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ মানুষের মুখে খাবার তুলে দিতে আপ্রাণ চেষ্টা করছেন।

খাদ্যসামগ্রী দিয়ে মানুষের মনে জায়গা করে নিয়েছে সংগঠনটি। ঈদের আগে নতুন উদ্যোমে নেমেছেন তারা। সংগঠনের এডমিন আসিফ ইকবাল চঞ্চল আলো ছড়াচ্ছেন দরিদ্র মানুষকে খাদধ্যসামগ্রী দিয়ে। এ কাজে অর্থ ও পরামর্শ দিয়ে যাচ্ছেন সংগঠনের উপদেষ্টা সমাজসেবক আমিনুল ইসলাম লিটন তালুকদার।

জগন্নাথপুর

প্রতিনিধি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)

সুনামগঞ্জের জগন্নাথপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরীব মানুষদের ঈদ উপহার দিলেন প্রবাসীরা। ৭৫ জন প্রবাসী নিয়ে যুক্তরাজ্য হবিবপুর দক্ষিণপাড়া কমিউনিটি গ্রুপের অর্থায়নে ২২০টি পরিবারে জনপ্রতি নগদ ১ হাজার টাকা ও খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়। ২১ মে বৃহস্পতিবার দক্ষিণপাড়া মাদ্রাসা প্রাঙ্গণে এসব উপহার সামগ্রী প্রদান করা হয়।

মনোহরদী

প্রতিনিধি, মনোহরদী (নরসিংদী)

করোনাভাইরাস সংক্রমণে সারা বিশ্ব আজ স্থবির। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। এমন ক্রান্তিলগ্নে চলছে পবিত্র রমজান মাস। ঈদুল ফিতর আসন্ন। সেইদিক বিবেচনায় সমাজে কর্মহীন দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঈদ আনন্দ বিলিয়ে দিতে তাদের পাশে দাঁড়িয়েছেন মনোহরদী রিপোর্টার্স ক্লাব। গত সবৃহস্পতিবার উপজেলার লেবুতলা ইউনিয়নের তারাকান্দী গ্রামে “দৈনিক সংবাদ এর মনোহরদী উপজেলা প্রতিনিধি” মাহবুবুর রহমান সোহেল এর উদ্যোগে মনোহরদী রিপোর্টার্স ক্লাবের পক্ষ হতে ঈদসামগ্রী বিতরণ করেন। সাংবাদিক সোহেল এর নিজ বাড়িতে সামগ্রীগুলো বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ খতিবদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন। তিনি গতকাল শুক্রবার সকালে শহরের কানিকাটা এলাকায় ২৮০ জন খতিবের মাঝে ১০ কেজি চিকন চালসহ পোলাও চাল, ডাল, তেল, চিনি, দুধ ও সেমাই বিতরণ করেছেন। এসময় তিনি বলেন, খতিবরা তার কাছে ত্রাণ সহায়তা চাননি। কিন্তু তারাও বর্তমান করোনা সংকটের কারণে অন্যান্য পেশার মানুষের মতই সমস্যায় রয়েছেন। সেই কথা ভেবেই তিনি ব্যক্তিগত উদ্যোগে এসব ত্রাণ ও ঈদ সামগ্রী প্রদান করেছেন।

সালথা

প্রতিনিধি, সালথা (ফরিদপুর)

ফরিদপুরে সালথায় আমেনা রশিদ ফাউন্ডেশন, দেশে করোনা ভাইরাস প্রার্দুভাবের কারণে কর্মহীন অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। গত শুক্রবার উপজেলার সোনাপুর ইউনিয়নের নট খোলা ও ফুকরাগ্রামে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়। উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধায়নে এলাকায় ৫শ’ পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

বেগমগঞ্জ

প্রতিনিধি, বেগমগঞ্জ (নোয়াখালী)

পবিত্র রমজান ঈদ উপলক্ষে নোয়াখালীর চৌমুহনী পৌর মেয়র আক্তার হোসেন ফয়সল এর ব্যক্তিগত পক্ষ থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে এলাকার দরিদ্র, কর্মহীন ও নিম্ন-মধ্যবিত্ত ১০ হাজার পরিবারের মাঝে ঈদ উপলক্ষে সেমাই, চিনি, দুধসহ বিভিন্ন খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। এছাড়াও পৌর মেয়রের পক্ষ থেকে স্থানীয় অর্ধশতাধিক সাংবাদিকদের মাঝে ঈদ উপহার হিসেবে নগদ সহায়তা দেয়া হয়। গত বৃহস্পতিবার থেকে নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভার ৯টি ওয়ার্ডে নিজে এবং সেচ্ছাসেবক ও দলীয় নেতাকর্মীদের মাধ্যমে বাড়িতে বাড়িতে গিয়ে এই উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়।

নান্দাইল

প্রতিনিধি, নান্দাইল (ময়মনসিংহ)

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় কর্মরত ১০জন সংবাদপত্র হকার ও সংশ্লিষ্ট ২ জন ব্যাক্তি সহ বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক মেধাবী ছাত্রকে ঈদের উপহার দিলেন নান্দাইল অনলাইন সাংবাদিক পরিষদের নেতৃবৃন্দ। গত বৃহস্পতিবার নান্দাইল উপজেলা প্রশাসনিক ভবনে নির্বাহী অফিসার মুহাম্মদ আবদুর রহিম সুজন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সংবাদপত্র হকারদের মাঝে অনলাইন সাংবাদিক পরিষদের নিজস্ব অর্থায়নের জনপ্রতি পাঁচশত টাকার রঙ্গীন খাম প্রদান করেন।

দশমিনা

প্রতিনিধি, দশমিনা (পটুয়াখালী)

পটুয়াখালীর দশমিনা উপজেলার দুস্থ ও অস্বচ্ছল ২০ বীর মুক্তিযোদ্ধার মাঝে “মমতার মেলবন্ধন” ব্যানারে উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌস এর নেতৃত্বে উপহার (খাদ্য) সামগ্রী বিতরন করা হয়। গত বুধবার বিকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই উপহার সামগ্রী প্রদান করা হয়। এদিকে পটুয়াখালীর দশমিনা উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের জেলেদের মাঝে জাটকা আহরন থেকে বিরত জেলেদের করোনা সংক্রমণ থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করে মৎস্য ভিজিএফ’র চাল বিতরণ করা হয়।

শাহজাদপুর

প্রতিনিধি, শাহজাদপুর (সিরাজগঞ্জ)

শাহজাদপুরে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার সকালে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বিশিষ্ট সমাজসেবক তরু লোদী নিজস্ব অর্থায়নে পৌর এলাকার ৫’শ কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন।