• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ জিলকদ ১৪৪১

১০ জেলায় ইউএনও পুলিশসহ শনাক্ত ৯৭

| ঢাকা , মঙ্গলবার, ৩০ জুন ২০২০

সুনামগঞ্জে ২৬

প্রতিনিধি, সুনামগঞ্জ

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো নমুনা থেকে আজ আরও ২৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জ সদরে ৭ জন, ছাতকে ১২ জন, দোয়ারা বাজারে ৩ জন, দিরাইয়ে ১ জন ও দক্ষিণ সুনামগঞ্জে ৩ জন। এ নিয়ে সুনামগঞ্জ জেলায় মোট মারা গেছেন ৬ জন। এর মধ্যে ৩ জন ছাতক উপজেলার, একজন করে দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ ও একজন সুনামগঞ্জ সদরের বাসিন্দা। মোট আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। সুস্থ হয়েছেন ৩৯৫ জন।

মির্জাপুরের ৮

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সাবেক সংসদ সদস্য বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী তার মেয়ে, শ্রমিকদল নেতাসহ গত ২৪ ঘণ্টয় নতুন করে ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্য বেড়ে দাঁড়াল ১৮১ জন। গত রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবাবর পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বিষয়টি নিশ্চিত করেছেন।

তালায় ৫

প্রতিনিধি, তালা (সাতক্ষীরা)

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সংগ্রহ করা করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬ জন ব্যক্তির পজেটিভ রিপোর্ট এসেছে। গত রোববার সকালে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র থেকে এই তথ্য জানা গেছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং উপজেলা এলজিইডি’র প্রকৌশলী রয়েছেন। জানা গেছে, তালা উপজোলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো নমুনা পরীক্ষা শেষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে রোববার নতুন রিপোর্ট প্রকাশিত হলে তালার ৬ জন ব্যক্তির করোনা পজেটিভ সনাক্ত হয়। পজেটিভ হওয়া ব্যক্তিরা হচ্ছেন, তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার (৩৬), তালা উপজেলা এলজিইডির প্রকৌশলী আব্দুল মজিদ মোল্যা (৫৮), হাসপাতালের প্রধান হিসাবরক্ষক মো. হাফিজুর রহমান (৫৮), গত শুক্রবার সকালে বারুইহাটি গ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া তালা বাজারের ব্যবসায়ী বজলুর রহমান (৪৮) ও তার ছেলে মাসুদুর রহমান (২০) এবং পাইকগাছা উপজেলার মো. দেলোয়ার হোসেন (৪৭)।

হরিরামপুরে ৪

হরিরামপুর (মানিকগঞ্জ)

মানিকগঞ্জের হরিরামপুরে নতুন করে ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ উপজেলায় মোট শনাক্তকৃত রোগী ৫০ জন। এ দিকে শনাক্তকৃতদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান সুশান্ত হালদার সংবাদকে জানান, মোট নমুনার ৩৮৭ জনের ফলাফলে নতুন করে ৪ জনসহ মোট ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডা. মুর্শিদা খানম জানান, ১ জন করোনা শনাক্ত রোগী মারা গেলেও সুস্থতার হার অনেক। মোট ৩৫ জন সুস্থ হয়েছেন। সহকারী কমিশনার (ভূমি) মো. বিল্লাল হোসেন বলেন, জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে উপজেলা প্রশাসন।

নবাবগঞ্জে ৮

প্রতিনিধি, দোহার (ঢাকা)

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরও ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট ২৮৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৪৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪ জন। নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।

কবিরহাটে ১৫

প্রতিনিধি, নোয়াখালী

নোয়াখালীর কবিরহাট থানার ওসিসহ ১৫ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়াও কবিরহাট উপজেলায় গত চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ জন। এ নিয়ে কবিরহাট উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৫ জন। অপরদিকে, ইতোমধ্যে কবিরহাট থানার ১৬ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

তাহিরপুরে ১

প্রতিনিধি, সুনামগঞ্জ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল এবং তার স্ত্রী করোনা আক্রান্ত হয়েছেন। তারা দু’জন শহরের হাছন নগরের নিজ বাসায় আইসোলেসনে আছেন। গত ২৭ জুন তার ও তার স্ত্রীর উপসর্গ দেখা দিলে পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। করোনাকালীন সময়ে তিনি তার নির্বাচনী এলাকায় প্রতি দিনই কাজ করতে গিয়ে কখন আক্রান্ত হন জানেননি।

ঝালকাঠিতে ৫

জেলা বার্তা পরিবেশক, ঝালকাঠি

ঝালকাঠি জেলায় রবিবার পর্যন্ত করোনাভাইরাসে ৫ জন আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ১৯৩ জন আক্রান্ত হলো। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ৭৫ জন সুস্থ হয়েছে এবং ৯ জন মৃত্যু বরণ করেছেন। এ নিয়ে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ৭১ নলছিটি উপজেলায় ৫৮ জন, রাজাপুর উপজেলায় ৪২ জন, ও কাঠালিয়া উপজেলায় ২২ জন।

হোমনায় ২১

প্রতিনিধি, হোমনা (কুমিল্লা)

কুমিল্লার হোমনার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা ও ২ পুলিশ সদস্যসহ উপজেলায় কোভিড-১৯ এ আক্রান্ত ২১ জন। উপজেলা স্বাস্থ্য বিভাগের সবশেষ প্রকাশিত ৩৬টি রির্পোটের মধ্যে থানা পুলিশ কনস্টেবল খাদিজা আক্তার, কনস্টেবল মো. ছালাউদ্দিন, উপজেলা চেয়ারম্যানের গাড়িচালক মো.শাহজালালসহ ২১ জন আক্রান্ত বলে জানা গেছে।

সখীপুরে ৪

প্রতিনিধি, সখীপুর (টাঙ্গাইল)

টাঙ্গাইলের সখীপুরে নতুন করে আরও ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এরা হলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন (২৭), বোয়ালী ডিগ্রি কলেজের প্রভাষক শফিকুল ইসলাম (৫০), সোনালী ব্যাংক সখীপুর শাখায় নিরাপত্তা কাজে কর্মরত আনসার সদস্য মাহমুদুল হাসান (৪৫) এবং কাজী শহিদ (৩৫)। গত সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সুবহান এ তথ্য নিশ্চিত করেছেন।