• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২০ মে ২০১৯, ৬ জৈষ্ঠ্য ১৪২৫, ১৪ রমজান ১৪৪০

রানীনগরে বিরামহীন প্রচারে প্রার্থীরা

সংবাদ :
  • প্রতিনিধি, রানীনগর (নওগাঁ)

| ঢাকা , শুক্রবার, ১৫ মার্চ ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপ আগামী ১৮ মার্চ নওগাঁর রানীনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আমেজহীন নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে মাঠ পর্যায়ে প্রার্থীরা ততই প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। সকাল হতে রাত পর্যন্ত চায়ের দোকান থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠান, অফিসপাড়া, রাস্তাঘাটে, বিভিন্ন হাটে-বাজারসহ সর্বত্র চলছে স্ব-স্ব প্রার্থীদের পক্ষে জমজমাট প্রচার প্রচারণা। এছাড়া দুপুর পর থেকে মাইকে বিভিন্ন ধরনের গান বাজনার মাধ্যমে প্রার্থীর প্রচারণা, ব্যানার ফেস্টুন, পোস্টারে ছেয়ে গেছে সমগ্র উপজেলা। তবে প্রার্থীদের দৌঁড়-ঝাঁপ শতভাগ থাকলেও গ্রামীণ জনপদের ভোটারদের মাঝে ভোটের আমেজ তেমন লাখ্য করা যাচ্ছে না। তারপরও নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীর মোটরসাইকেল প্রতীকের মধ্যে জমজমাট লড়াইয়ের নির্বাচনী বাতাস রয়েছে। এখন শুধু অপেক্ষার পালা ১৮ মার্চে কার ভাগ্যে জুটবে জয়ের মালা? এনিয়ে ঢিমে তালে চলছে আলোচনা-সমালোচনা। জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার অবাধ সুষ্ঠু নিরপেক্ষ গ্রহণযোগ্য ও ব্যাপক ভোটারদের উপস্থিতি নিশ্চিত করে উৎসবমুখোর পরিবেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন রানীনগর বাসীকে উপহার দিতে বুধবার সকালে রানীনগর উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও সকল প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা সম্পূর্ণ করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ১ লাখ ৪৪ হাজার ৪শ’ ০৮ জন ভোটার, এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৭২ হাজার ১শ’ ৪৯ জন ও মহিলা ভোটার ৭২ হাজার ২শ’ ৫৯জন। মোট ভোট কেন্দ্র ৫৬টি, ভোট কক্ষের সংখ্যা ৩শ’ ৮৫ টি, এর মধ্যে স্থায়ী কক্ষ থাকবে ৩শ’ ১৯টি, অস্থায়ী কক্ষ থাকবে মোট ৬৬টি। আসন্ন রানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন, মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলহাজ আনোয়ার হোসেন হেলাল, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীকের প্রার্থী হাফেজ মাওলানা শহিদুল ইসলাম, টিউবওয়েল প্রতীকের প্রার্থী জারজিস হোসেন মিঠু, তালাচাবি প্রতীকে জাহাঙ্গীর আলম ও উড়ো জাহাজ প্রতীকে রোস্তম আলী ম-ল প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকে ফরিদা পারভিন ও ফুটবল প্রতীকে মমতাজ বেগম সাথী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার মো. রুহুল আমিন জানান, উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। আগামী ১৮ মার্চ রানীনগরে অবাধ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পূর্ণ করতে ইতোমধ্যেই প্রশাসনিকভাবে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।