• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ৯ রমজান ১৪৩৯

রানীগঞ্জ সেতু নির্মাণে নিম্নমানের সামগ্রী

সংবাদ :
  • প্রতিনিধি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)

| ঢাকা , মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮

image

সুনামগঞ্জের জগন্নাথপুরে রানীগঞ্জ সেতুর কাজ এভাবেই চলছে -সংবাদ

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রায় ১৫০ কোটি টাকা ব্যয়ে সিলেট বিভাগের সবচেয়ে বড় রানীগঞ্জ সেতু নির্মাণকাজ চলছে।

জানা গেছে, বিগত কয়েক মাস ধরে জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ বাজার ফেরিঘাট এলাকায় প্রায় ১৫০ কোটি টাকা ব্যয়ে কুশিয়ারা নদীর উপর রানীগঞ্জ সেতুর নির্মাণকাজ শুরু হয়। কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স। কাজ শুরুর পর থেকে নিম্নমানের মাটিসহ কাঁচামাল দিয়ে কাজ করার অভিযোগ উঠলেও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসেনি। যে কারণে কাজের দায়িত্বে থাকা কর্তারা আরও বেপরোয়া হয়ে তাদের মনগড়াভাবে কাজ করছেন বলে স্থানীয়দের মধ্যে অনেকে জানান।

এদিকে- গত রোববার বেলা আড়াইটার দিকে সরজমিনে রানীগঞ্জ সেতু নির্মাণ কাজের অগ্রগতির তথ্য জানতে ঘটনাস্থলে সাংবাদিকরা যান। এ সময় রানীগঞ্জ সেতু নির্মাণের পশ্চিমপাড় সাইড অফিসে গেলে অফিসে থাকা কর্মচারী সাদ্দাম হোসেন বলেন, স্যাররা পূর্বপাড় সাইড অফিসে আছেন। আপনারা সেখানে গেলে উনাদের সঙ্গে কথা বলতে পারবেন। পর পূর্বপাড় সাইড অফিসে গেলে অফিসে থাকা আরেক কর্মচারী হাসান বলেন, স্যাররা পশ্চিমপাড় অফিসে আছেন। সাংবাদিকরা যাওয়ার খবর পেয়ে কর্তারা সটকে পড়েন। তারা তথ্য দিতে টালবাহানা করেন। অনেক চেষ্টা করেও দেখা মেলেনি সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিদের। জানা যায়নি সেতুর অগ্রগতি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য। তাদের এমন আচরণে রহস্যের সৃষ্টি হয় এবং উপস্থিত স্থানীয়দের মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়।

অবশেষে এ ব্যাপারে ফোনে যোগাযোগ করা করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্সের রানীগঞ্জ সেতু প্রকল্পের দায়িত্বে থাকা ম্যানেজার জামাল আহমদ বলেন, আমি এখানে নেই, অনেক দূরে আছি।