• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ ২৩ রজব ১৪৪২

মাগুরায় দৃষ্টিনন্দন শহীদ মিনার স্থাপন

সংবাদ :
  • প্রতিনিধি, মাগুরা

| ঢাকা , মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১

image

মাগুরা জেলার অন্যতম বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান মাগুরা আদর্শ ডিগ্রি মহাবিদ্যালয়ে প্রতিষ্ঠিত হলো দৃষ্টিনন্দন আধুনিক শহীদ মিনার। মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পংকজ কুন্ডুর পক্ষ থেকে ৫ লাখ টাকা অনুদান ও কলেজ ফান্ড ব্যবহার করে ৬ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মিত এ দৃষ্টিনন্দন শহীদ মিনারটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। ২১ ফেব্রুয়ারি সকালে কলেজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, ছাত্রছাত্রী ও শিক্ষকম-লীর দীর্ঘদিনের এ প্রানের দাবিটি পূরণ হওয়ায় সবাই আনন্দ প্রকাশ করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। সকালে ফিতা কেটে ও পুষ্পস্তবক অর্পণ করে শহীদ মিনারটির উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ অন্যরা।

সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বলেন, মাগুরার অন্যতম সেরা এ কলেজটির শিল্প সংস্কৃতির বিকাশ কেন্দ্র হিসেবে এ শহীদ মিনারটি ভূমিকা রাখতে পারবে।

কলেজের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্বাস বলেন, শিক্ষা সংস্কৃতিসহ নানা দিক দিয়ে মাগুরা জেলায় অনেক ক্ষেত্রেই সেরা আদর্শ ডিগ্রি কলেজে শহীদ মিনারটি ছিল আমাদের প্রাণের দাবি।

কলেজের প্রাক্তন ছাত্র ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. শাখারুল ইসলাম শাকিল জানান- মাগুরার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মাগুরা আদর্শ ডিগ্রি কলেজে এ শহীদ মিনার স্থাপনের মাধ্যমে কলেজটি তার অবয়বে পূর্ণতা পেল।