• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১

বেগমগঞ্জে ডিসির তদন্ত টিমের ওপর ককটেল হামলা : মেম্বার আটক

সংবাদ :
  • প্রতিনিধি, নোয়াখালী

| ঢাকা , শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় অতি দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ঘরের ৭৭টি ঘরের ৭৭ লাখ টাকা আত্মসাতের তদন্তে গেলে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্বসহ ম্যাজিস্ট্রেদের ওপর ককটেল হামলা করে বাধা সৃষ্টি। এ ব্যাপারে ইউপি মেম্বার ইব্রাহিমকে আটক করে।

বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়ন পরিষদ আওয়ামী লীগ সভাপতি বাদশা মিয়া জানান, প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায় জীরতলি ইউনিয়নের জন্য ১৯০টি ঘর বরাদ্দ ছিল। তার মধ্যে ৭৭টি ঘর বরাদ্দপ্রাপ্তদের না দিয়ে ৭৭ লাখ টাকা আত্মসাতের ঘটনায় গত বুধবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজস্ব আবু ইউসুফের নেতৃত্বে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জীরতলি ইউনিয়নে যায়। তদন্তের একপর্যায়ে ৩নং ওয়ার্ড মেম্বার ইব্রাহিম অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফসহ তদন্তকারী দলেল সঙ্গে দুর্ব্যবহার করলে তাকে আটক করে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নিকট সোপর্দ করা হয়। অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ৮নং ওয়ার্ডে তদন্তে গেলে সেখানে চেয়ারম্যান ও মেম্বার অনুগতরা ককটেল বিস্ফোরণ ঘটালে অল্পের জন্য তদন্তকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্ষা পায়। এখানেও তদন্ত টিমকে তাদের কাজে বাধা সৃষ্টি করা হয়। যার ফলে তদন্তটি শেষ না করে তারা ফেরত আসেন। তদন্তকারী টিমের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আবু ইউসুফ জানান, তদন্ত কাজের বাধা সৃষ্টি ও দুর্ব্যবহার করায় ৩নং এর ওয়ার্ড মেম্বার ইব্রাহিম আটক করা হয়েছে। ৮নং ওয়ার্ড এ ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে বলে লোকজন আমাকে জানিয়েছে। তবে ওইখানে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট এখন পর্যন্ত কোন রিপোর্ট দেন নাই (এই রিপোর্ট লেখা পর্যন্ত)।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান জানান, আশ্রায়ণ প্রকল্পের আওতায় জিরতলি ইউনিয়নে ১৯০টি ঘরের বরাদ্দ দেয়া হয়েছিল। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পি.আই.ও ও উপজেলা নির্বাহী অফিসার যোগসাজসে তালিকা অনুযায়ী ৭৭ জনকে ঘর না দিয়ে ৭৭ লাখ টাকা আত্মসাত করেন। এই ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি বাদশা মিয়া নোয়াখালী দুদকের নিকট একটি অভিযোগ করে। এই অভিযোগের সূত্র ধরে বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বুধবার তদন্ত টিম তদন্তে গেলে এই ঘটনা ঘটে।