• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১, ২৪ শ্রাবণ ১৪২৭

পুঠিয়ায় পুকুরের ‘প্যালাসাইড’ গায়েব!

সংবাদ :
  • প্রতিনিধি, পুঠিয়া (রাজশাহী)

| ঢাকা , সোমবার, ০৯ মার্চ ২০২০

রাজশাহীর পুঠিয়ায় পুকুরপাড়ে রাস্তার ভাঙ্গন ঠেকাতে প্যালাসাইড তৈরির অর্থ বরাদ্দ করেন পৌরসভা। কাজ শুরু করতে প্রায় এক বছর আগে সেখানে ভিত্তিপ্রস্তর স্থাপনও করা হয়। এরপর থেকে সেখানে আর নির্মাণ কাজ শুরু হয়নি। স্থানীয়দের অভিযোগ, পৌরসভা কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেও পাশের একটি পুরোনো পুকুরের প্যালাসাইড দেখিয়ে ওই অর্থ গায়েব করেছেন।

পৌরসভা অফিস সূত্রে জানা গেছে, গত ২০১৮-১৯ অর্থ বছরে এডিবির অর্থায়নে পৌর এলাকার ১নং ওয়ার্ডের রুবেলের বাড়ির নিকট পুকুরের প্যালাসাইড তৈরির কাজ হাতে নেয়া হয়। এতে বরাদ্দ দেয়া হয় প্রায় আড়াই লাখ টাকা। সে মোতাবেক গতবছর ২১ এপ্রিল নির্মাণ কাজের স্থানে আনুষ্ঠানিকভাবে ভিত্তি প্রস্তর স্থাপন করেন মেয়র রবিউল ইসলাম রবি।

প্রতিবেশী আব্দুল সাত্তার বলেন, রাস্তার উত্তরে আমার পুকুর ও দক্ষিণে নুরুল ইসলামের পুকুর। পুকুরের দুই পাশ থেকে ভাঙনের কারণে সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে রয়েছে। যেকোন সময় সড়কটি ধসে যেতে পারে। ওই ভাঙন ঠেকাতে পৌরসভা এখানে ওয়াল তৈরির কাজ করবেন বলে প্রথমে কিছু ইট-বালি এনে রেখে ছিলেন। কিন্তু পাশের পুকুর মালিক মাপ-ঝোপের মাধ্যমে জমি নির্ধারণ করে বাঁধ নির্মাণ করতে বলেন। সে সময় পৌরসভার লোকজন বলেছেন রাস্তার মাপ করে এখানে বাঁধ নির্মাণ করবেন।