• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ মহররম ১৪৪২, ০৮ আশ্বিন ১৪২৭

পাঁচ দিনের আন্দোলনে বশেমুরবিপ্রবি অচল

সংবাদ :
  • সংবাদদাতা, বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ)

| ঢাকা , শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী ২০২০

ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনে টানা পঞ্চম দিনের মত অচল অবস্থা বিরাজ করছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)। গতকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইতিহাস বিভাগের অনুমোদন দাবিতে সপ্তম দিনের মতো একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিভাগটির শিক্ষার্থীরা।

ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক জানিয়েছেন, ইউজিসি আমাদের বিভাগকে অনুমোদন না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

এছাড়া, ইতিহাস বিভাগের পাশাপাশি শেখ হাসিনা আইসিটি ইনিস্টিউটের শিক্ষার্থীরাও নিজস্ব গভর্নিং বডি, নিজস্ব শিক্ষক, হল সুবিধা ও ল্যাব সুবিধাসহ সাত দফা দাবিতে একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে। শেখ হাসিনা আইসিটি ইনিস্টিউটের শিক্ষার্থী রাবিতা ইসলাম সেতু জানান, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হলেও নূন্যতম কোন সুযোগ সুবিধা পাইনা, আমাদের কোন শিক্ষক নেই, ল্যাব নেই। আমরা আমাদের শিক্ষা জীবন নিয়ে শঙ্কিত। শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান বলেন, আমরা ইউজিসিকে ইতিহাস বিভাগপর বিষয়টি জানিয়েছি কিন্তু তারা এখনও কোন নির্দেশনা দেয়নি। আর শেখ হাসিনা আইসিটি ইনস্টিটিউটের সমস্যা সমাধানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য,আগে গত ৬ ফেব্রুয়ারি ইতিহাস বিভাগে নতুন কোন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দেয় ইউজিসি।