• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১

নিকলীতে আ’লীগ সম্পাদককে চ্যালেঞ্জ সভাপতির ছেলের

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

| ঢাকা , শুক্রবার, ১৫ মার্চ ২০১৯

image

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত নিকলীতে উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান কারার সাইফুল ইসলামকে চ্যালেঞ্জ জানাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজলা চেয়ারম্যান ইসহাক ভূঁইয়ার ছেলে রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি। তার প্রতীক মোটরসাইকেল। প্রতিযোগিতা হবে নৌকা আর মোটরসাইকেলের গতির মধ্যে, নাকি জনপ্রিয়তার, সেই ফল দেখার জন্য উন্মুখ উপজেলাবাসী। তবে এখানে নাসিরুজ্জামান আসলাম নামে আরও একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। তার কোন রাজনৈতিক ও সাংগঠনিক পরিচয় নেই। এখানে তৃতীয় ধাপে ভোটগ্রহণ হবে আগামী ২৪ মার্চ।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, নিকলীতে এখন পর্যন্ত কঠিন প্রতিদ্বন্দ্বিতার চিত্র দৃশ্যমান আছে নৌকা আর মোটরসাইকেল প্রতীকের দুই প্রার্থীকে ঘিরে। দু’জনই আওয়ামী লীগের হওয়ায় এখানে দলের নেতাকর্মীরাও দ্বিধাবিভক্ত। আর দুই পরিবারই উপজেলায় বেশ পরিচিত এবং প্রভাবশালী। ফলে জনগণের মাঝেও দুই পরিবারকে কেন্দ্র করে নির্বাচনী চিন্তা আবর্তিত হচ্ছে বলে জানা গেছে। কারার সাইফুল ইসলাম ছোটবেলা থেকেই সাংগঠনিক কার্যক্রমে পটু। তিনি খেলাঘর আসর করতেন। অন্যদিকে রুহুল কুদ্দুছ ভূঁইয়া মাস্টার্স করা উচ্চশিক্ষিত তরুণ। ফলে জনগণের কাছে ‘ওল্ড ইজ গোল্ড’ নাকি ‘তরুণ নেতৃত্ব’, কোনটা প্রাধান্য পাবে, তারই ফয়সালা হবে আগামী ২৪ মার্চ।

নিকলীতে মোট ভোটার আছেন ১ লাখ ৬৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫০ হাজার ৯২৪ জন, আর মহিলা ভোটার ৪৯ হাজার ৭০৭ জন। মোট ভোটকেন্দ্র আছে ৩৪টি, আর ভোটকক্ষ আছে ২৬৮টি। ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত গভীর হাওর উপজেলা হবার কারণে নিকলীর অধিকাংশ এলাকাই বিচ্ছিন্ন বিক্ষিপ্ত দীপের মতো। আর যোগাযোগ ব্যবস্থাও খুবই আদিম প্রকৃতির। ফলে এখানে নির্বাচনী প্রচারণা অত্যন্ত কষ্টসাধ্য ও ব্যয়বহুল। তারপরও প্রার্থীরা সারা উপজেলায় ছুটে বেড়াচ্ছেন।