• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৪ সফর ১৪৪২, ১৭ আশ্বিন ১৪২৭

দুই জেলায় জরিমানা ৮৪ ব্যবসায়ীর

| ঢাকা , সোমবার, ১৮ মে ২০২০

কিশোরগঞ্জ

জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

দ্রাব্যমূল্য নিয়ন্ত্রণ ও করোনা প্রতিরোধের লক্ষ্যে শনিবার দিনব্যাপী জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট তিন লাখ ৮১ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় হয়েছে। জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে এসব অভিযান পরিচালনা করা হয়। মোট ৭৮ জনের কাছ থেকে এই টাকা আদায় করা হয়েছে। এ সময় সেনাবাহিনী, পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যগণ আদালতকে সহায়তা করেন।

দোহার

প্রতিনিধি, দোহার (ঢাকা)

ঢাকার দোহার উপজেলায় সরকারি নির্দেশনা অমান্য করা ও সামাজিক দূরত্ব বজায় না রেখে বিকিকিনির অপরাধে ৭ ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত এবং স্বাস্থ্যবিধি না মানায় উপজেলার জয়পাড়া বাজারে ১০টি দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার উপজেলার জয়পাড়া বাজার ও কার্তিকপুর বাজারে অভিযান চালিয়ে সামাজিক দূরত্ব বজায় না রেখে বিকিকিনির অপরাধে এবং ভোক্তা অধিকার আইনে ওই দুই বাজারের ৭ ব্যবসায়ীকে ৬ হাজার ২০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র। একই দিনে স্বাস্থ্যবিধি না মানায় দুপুর ১২টার দিকে জয়পাড়া বাজারের ১০টি দোকান বন্ধ করে দিয়েছে দোহার থানা পুলিশ।