• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ ১৪৪০

তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড

| ঢাকা , মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী ২০১৯

image

তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড। প্রতিষ্ঠানটি ২০১৭ সাল থেকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান এপটেক ইন্টারন্যাশানালের বাংলাদেশে মাস্টার ফ্রেঞ্চাজি হিসেবে কাজ করছে প্রতিষ্ঠানটি। গত ৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটি তাদের বিগত বছরের প্রাপ্তি এবং বর্তমান বছরের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানাতে থেকে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকার এসব কথা বলেন। তিনি বলেন, ‘প্রযুক্তির দক্ষতায় গড়ি আগামীর বুনিয়াদ’ এই স্লোগান নিয়ে তথ্যপ্রযুক্তি নির্ভর মানবসম্পদ উন্নয়নে কাজ করে যাচ্ছে এডিএন এডু সার্ভিসেস লিমিটেড। তিনি জানান, গত ৩০ বছরেরও অধিক সময় ধরে তথ্যপ্রযুক্তিতে কাজ করছে এডিএন গ্রুপ। এই গ্রুপের ছয়টি প্রতিষ্ঠান হচ্ছে এডিএন টেলিকম, টেকভ্যালি নেটওয়ার্কস, এডিএন টেকনোলজি, ইনজেন বাংলাদেশ, এডিএন এডু সাার্ভিস ও এডিএন ডিজিটাল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিষ্ঠানটি বাংলাদেশের একমাত্র অ্যানড্রয়েড অথরাইজড টেস্টিং সেন্টার। এছাড়াও ইসি কাউন্সিল, বিংচার্ড, কমসিয়াসহ বিভিন্ন প্রতিষ্ঠিত সার্টিফিকেশন অথরিটির মনোনিত ট্রেনিং সেন্টার হিসেবে কাজ করছে প্রতিষ্ঠানটি। ফলে বর্তমানে ব্লক চেইন, বিগ ডাটা, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট, উইন্ডোজ সার্ভার, ইথিক্যাল হ্যাকিংসহ বিভিন্ন কোর্সের আর্ন্তজাতিক মানের ভেন্ডর সার্টিফিকেশন প্রদান করা সম্ভব হচ্ছে এই সেন্টার থেকে। প্রতিষ্ঠানটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে আরটিও (রেজিস্টার্ড ট্রেনিং অরগানাইজেশন) প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে।

এ সময় আরও জানানো হয়, এডিএন এডু সার্ভিস ঢাকার বাইরেও দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করতে চাই। এজন্য এপটেক ইন্টারন্যাশানালের বিভাগ ও জেলা পর্যায়ে ফ্রেঞ্চাইজি দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। এপটেকের এই কোর্সগুলোতে ক্রেডিট ট্রান্সফারের সুযোগ আছে যার মাধ্যমে বাংলাদেশে ২ বছরের কোর্স শেষ করে সরাসরি লন্ডনের মিডল সেক্স ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার সুযোগ পাওয়া যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।