• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ৬ ফল্গুন ১৪২৬, ২৪ জমাদিউল সানি ১৪৪১

জামালপুর ৩ গ্রামে বিদ্যুৎহীন পিডিবি অফিস ঘেরাও

সংবাদ :
  • প্রতিনিধি, জামালপুর

| ঢাকা , শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০

image

জামালপুর : বিদ্যুতের দাবিতে জামালপুর পিডিবি কার্যালয়ের সামনে গ্রাহকদের অবস্থান -সংবাদ

টানা এক সপ্তাহ ধরে বিদ্যুৎ না থাকায় জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে ভুক্তভোগী বিদ্যুৎ গ্রাহকেরা। গত বৃহস্পতিবার দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, জামালপুর পৌর এলাকার ১২নং ওয়ার্ডের রামনগর এলাকায় গত শুক্রবার দু’টি ট্রান্সফরমার হঠাৎ বিকল হয়ে যাওয়ায় রামনগর, তেতুলিয়া ও টগারচর এলাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এলাকাবাসীরা দ্রুত বিষয়টি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে অবহিত করলে ঢাকা থেকে ট্রান্সফরমার নিয়ে আসা হয়। গত বৃহস্পতিবার সকালে ট্রান্সফরমার দু’টি প্রতিস্থাপনের কথা থাকলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ তা প্রতিস্থাপনে গড়িমসি করতে থাকে। দুপুর পর্যন্ত ট্রান্সফরমার গোডাউন থেকে না বের করায় ওই এলাকাবাসীরা উত্তোজিত হয়ে পরে। এ সময় তারা জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকৌশলী খন্দকার কামরুজ্জামান ও সহকারী প্রকৌশরী মো.ইয়া হিয়ার বিরুদ্ধে বিভিন্ স্লোগান দিতে থাকে। ওই ওয়ার্ডের কৃষকলীগ সভাপতি রুহুল আমীন আকন্দ অভিযোগ করে বলেন, গত শুক্রবার থেকে আমাদের ওয়ার্ডেও তিনটি গ্রাম বিদ্যুৎ শূন্য থাকলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ এখনও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তিনি বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় বিদ্যুৎ না থাকার কারণে তিন গ্রামে কয়েক’শ একর ফসলি জমিতে সেচ দেয়া যাচ্ছে না। এতে করে চরমভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বোর চাষিরা। তিনি বলেন, আমাদের গ্রামে তিন-চারটি মুরগির খামার রয়েছে। বিদ্যুৎ না থাকার কারণে মুরগি খামারিরাও ব্যবসায়িকভাবে চরম ঝুঁকির মুখে পরবে।

এ ব্যাপারে জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকৌশলী খন্দকার কামরুজ্জামান বলেন, ওই এলাকায় বিদ্যুৎ না থাকার বিষয়টি আমি দু’দিন আগে জানতে পেরেছি। ঢাকা থেকে ট্রান্সফরমার আনা হয়েছে এবং সেটি বৃহস্পতিবার সকালেই প্রতিস্থাপন করার কথা। তবে কি কারণে ট্রান্সফরমার এখনও পর্যন্ত লাগানো হয়নি তা আমার জানা নেই।