• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ জিলকদ ১৪৪১

ছুটিতে আন্তঃসংযোগ রক্ষা করে কাজ করবেন শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তারা

    সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • | ঢাকা , বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কার্যাদি নিস্পন্ন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আন্তঃসংযোগ রক্ষায় বেশকিছু নির্দেশনা প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। নির্দেশনায় কর্মকর্তাগণকে ই-মেইল, টেক্সট ম্যাসেজ ইত্যাদি নিয়মিত চেক করা এবং কোন নির্দেশনা থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

শিল্প মন্ত্রণালয় বা দফতর, সংস্থা সম্পর্কিত যেকোন ইস্যু তৈরি হলে অথবা যেকোন সংবাদের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যদের মোবাইল, ই-মেইল, টেক্সট ম্যাসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ ইত্যাদি মাধ্যমে অবহিত করতে নির্দেশনা দেয়া হয়েছে। সে সঙ্গে দফতর ও সংস্থার প্রধানগণকে স্ব-স্ব দফতর ও সংস্থার আওতাধীন সব প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষা করে প্রতিষ্ঠানসমূহ সম্পর্কে আপডেট থাকতে বলা হয়েছে এবং যেকোন প্রয়োজনে দফতর ও সংস্থার প্রধানগণ এবং পরিচালকগণকে শিল্প মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট অনুবিভাগের সঙ্গে ই-মেইল, মোবাইল বা টেক্সট ম্যাসেজের মাধ্যমে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়া সব কর্মকর্তা, সব প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিককে ই-নথি, দাফতরিক ও ব্যক্তিগত ই-মেইল, টেক্সট ম্যাসেজ নিয়মিত চেক করে কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে। নির্দেশনায় সার্বক্ষণিক ই-মেইল ও টেক্সট ম্যাসেজের মাধ্যমে পরস্পরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময় কর্মস্থল ত্যাগ করতে নিষেধ করে সবাইকে স্ব-স্ব আবাসস্থলে সার্বক্ষণিক নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে এবং জরুরি প্রয়োজন ব্যতীত বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া সব কর্মকর্তা-কর্মচারী পরিবারের সদস্যসহ সবাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইইডিসিআর প্রদত্ত স্বাস্থ্য নিরপত্তা সংক্রান্ত নির্দেশনাসমূহ যথাযথ অনুসরণ করার জন্য বলা হয়েছে।