• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০

চুনারুঘাটে ব্যক্তি উদ্যোগে ৯টি কাঠের সেতু নির্মাণ

সংবাদ :
  • প্রতিনিধি, চুনারুঘাট (হবিগঞ্জ)

| ঢাকা , মঙ্গলবার, ১৩ মার্চ ২০১৮

image

চুনারুঘাটে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নির্মিত কাঠের সেতু -সংবাদ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বিভিন্ন স্থানে ৯টি কাঠের সেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন তরুন সমাজকর্মী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউট। তিনি গত শুক্রবার থেকে শনিবার দিনব্যাপী উপজেলার গাজিপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের অবহেলিত ৫টি গ্রামের যাতায়াত স্থল কোনাগাঁও মালে বাড়ির সামনে, ইছালিয়া ছড়াতে নবম কাঠের সেতুটি নির্মাণ করেন। এতে কোনাগাঁও, কাঠুয়ামারা, বরজুম, গুলছড়ি ও নয়াবাজার কারিশাবস্তী গ্রামের হাজার হাজার লোকজনের দুর্ভোগ লাঘব হলো।

তিনি প্রথমেই লালচান্দ বাগানে সিনাইবিল ছড়ায় একটি কাঠের সেতু নির্মাণ করেন। পরে সুলতানপুর ছড়ায় দুটি স্থানে ২টি, দেউন্দি বাবুর বাড়ির সামনে একটি, সাদ্দাম বাজারে পানিতে পড়ে নিহত শিশু রবিউলের সলিল সমাধীস্থলে একটি ও রানীগাঁও করাঙ্গী নদী, সর্ব শেষ নবম ব্রিজ রামগঙ্গা ছড়ার উপরে একটিসহ কোনাগাঁও মালে বাড়ির সামনে নবমতম কাঠের সেতু নির্মাণ করেন। ব্যারিস্টার সুমন বলেন আমাদের সামান্য অর্থ ও কষ্ট সাধারণ মানুষের অনেকদিনের কষ্ট কমিয়ে দেয়।

তাই তিনি সবাইকে জন্মস্থানের জন্য কিছু করার আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ আবদুল লতিফ, আহম্মদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা সোহাগ আহমেদ ও সম্রাট, ইনভেস্টম্যান ব্যাংকার রায়হান উদ্দিন, সাংবাদিক আ. রাজ্জাক রাজু ও প্রবাসী মাইজুল ইসলাম রবিন প্রমুখ।