• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬, ২১ রবিউল আওয়াল ১৪৪১

চমেক অধ্যক্ষকে স্বপদে বহালের দাবি

সংবাদ :
  • চট্টগ্রাম ব্যুরো

| ঢাকা , শনিবার, ০৯ নভেম্বর ২০১৯

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবিতে ২য় দিনের মতো গণস্বাক্ষর ও মানববন্ধন পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে থেকে কলেজের মূল গেটে এ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এতে সমর্থন দিয়েছে পোস্ট গ্র্যাজুয়েশন অ্যাসোসিয়েশন ও চমেক হাসপাতাল ইন্টার্ন ডাক্তার অ্যাসোসিয়েশন।

সরেজমিন দেখা যায়, সকাল সাড়ে ১১টার দিকে কলেজে স্বাক্ষর কর্মসূচি পালন করেছে। এরপর দুপুর ১২টার দিকে কলেজের মূল গেইটে মানববন্ধন কর্মসূচি অংশ গ্রহণ করে শিক্ষার্থী। মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর রসধমব স্যার দীর্ঘ দশ বছর যাবৎ সুন্দরভাবে কলেজ পরিচালনা করে আসছেন। হঠাৎ করে কোন ধরনের ঘোষণা ছাড়া তাকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসাবে বদলি করা হয়েছে। স্যারের বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবি জানান। তারা বলেন, স্যার শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় এবং প্রতিষ্ঠানপ্রধান হিসেবে সফল। তাই ষড়যন্ত্রমূলকভাবে স্যারের এভাবে বদলি সাধারণত শিক্ষার্থীরা মেনে নিতে পারে না। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক বলেন, সাধারণ শিক্ষার্থীরা চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবিতে গণসাক্ষর ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। তবে কোন ধরনের বিশৃঙ্খলা হয়নি। শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি শেষ হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন শিশু স্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডা. শামীম হাসান। গত ৫ নভেম্বর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ অবিলম্বে কার্যকরের কথা বলা হয়েছে। চমেক ও হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের ডা. শামীম হাসানকে অধ্যক্ষ ও চমেকের বর্তমান অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে বদলি করা হয়েছে।