• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০

গোবিন্দগঞ্জে মানবতাবিরোধী অপরাধ মামলায় ধৃত ১

সংবাদ :
  • প্রতিনিধি, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা)

| ঢাকা , শুক্রবার, ১১ জানুয়ারী ২০১৯

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মানবতাবিরোধী অপরাধের মামলায় মোফাজ্জল হোসেন মফা নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক মোফাজ্জল হোসেন ওরফে মফা উপজেলার শ্রীমূখ গ্রামের ইলাহী বক্সের ছেলে।

জানা গেছে, ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর সহযোগী হিসেবে রাজাকার কমান্ডারের দায়িত্ব পালন করেছে মোফাজ্জল। সে সময় হত্যা, নির্যাতন, লুট, অগ্নিসংযোগসহ বেশ কিছু ঘটনায় জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ট্রাইবুলে ০৬/২০১৮নং মামলা রয়েছে। এ বিষয়ে গত ৩ জানুয়ারি ট্রাইবুনাল থেকে ওয়ারেন্ট ইস্যু হলে পুলিশ বুধবার সকালে তাকে গ্রেফতার করে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়টি ট্রাইবুনালে বিচারাধীন রয়েছে এবং ট্রাইবুনাল থেকে প্রাপ্ত ওযারেন্ট মূলে তাকে আটক করা হয়েছে এর বেশি কিছু জানানো সম্ভব নয়। গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল ইসলাম আজাদ জানিয়েছেন, মোফাজ্জল হোসেন ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর সহযোগী হিসেবে রাজাকার বাহিনীর উপজেলা কমান্ডারের দায়িত্ব পালনকালে বিভিন্ন স্থানে নানা রকম মানবতাবিরোধী অপারাধের সঙ্গে জড়িত ছিল।