• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০

কিশোরগঞ্জ সদরে ৩ নারী ভাইস প্রার্থীই আ’লীগের

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

| ঢাকা , শনিবার, ১৬ মার্চ ২০১৯

http://print.thesangbad.net/images/2019/March/15Mar19/news/Untitled-16.jpgকিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইসচেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। আর তিনজনই আওয়ামী ঘরানার। এরা হলেন হাঁস প্রতীকে মাসুমা আক্তার, কলস প্রতীকে তাহমিনা আক্তার নাজমা ও ফুটবল প্রতীকে তাসলিমা সুইটি।

মাসুমা আক্তার এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতউর রহমানের মেয়ে তাহমিনা আক্তার নাজমা এর আগে নির্বাচিত ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাসলিমা সুইটিসহ এরা তিনজনই সারা উপজেলা চষে বেড়াচ্ছেন। এরই মধ্যে তারা এলাকায় এলাকায় পোস্টার ঝুলিয়েছেন, মাইকিংও করাচ্ছেন। গণসংযোগ তো করছেনই। অবশ্য এই পদে দলীয় প্রতীক না থাকায় বা দলীয় পরিচয়ে এই পদে নির্বাচন না হওয়ায় এবং দলের বাইরে কোন প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রথম সারির নেতৃবৃন্দকে কারো সঙ্গে বা কারো জন্যই নির্বাচনী প্রচারণায় যেতে দেখা যাচ্ছে না। ফলে মূলত প্রার্থীরা তাদের আত্মীয়স্বজন এবং কিছু ঘনিষ্ঠ দলীয় নারী কর্মীকে নিয়ে উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এখানে তৃতীয় ধাপে ভোটগ্রহণ হবে আগামী ২৪ মার্চ। ফলে হয়ত নির্বাচন ঘনিয়ে আসলে দলের নেতাকর্মীদের অবস্থান এবং তৎপরতা আরও পরিষ্কার হবে বলে অনেকেই ধারণা দিয়েছেন।

সদর উপজেলায় মোট ভোটার আছেন ২ লাখ ৯৪ হাজার ৯৯০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৩৬৩ জন, আর মহিলা ভোটার ১ লাখ ৪৬ হাজার হাজার ৬২৭ জন। মোট ভোটকেন্দ্র আছে ১১০টি, আর ভোটকক্ষ আছে ৭৮৫টি।