• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন : থানায় জিডি

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, কিশোরগঞ্জ

| ঢাকা , মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

কিশোরগঞ্জের পুলিশ সুপারের ফেসবুক আইডি নকল হওয়ার পর এবার জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বরটি (০১৭১৩৪৫৭৩৫৭) ক্লোন হয়ে গেছে। এই নম্বর থেকে অজ্ঞাত প্রতারক জেলা প্রশাসক পরিচয় দিয়ে উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তিকে ফোন করে আর্থিক সুবিধা নেয়ার চেষ্টা করছে বলে জানা গেছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর থানায় জিডি করা হয়েছে।

গত রোববার কালেক্টরেট সম্মেলন কক্ষে মাসিক আইন শৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানিয়েছেন, তার সরকারি মোবাইল ফোন নম্বরটি ক্লোন করে প্রতারণা চালানো হচ্ছে। কারও কাছ থেকে টিআর বরাদ্দের প্রলোভন দেখিয়ে টাকা আদায় করার চেষ্টা করা হচ্ছে। আরও নানা কায়দায় প্রতারণা করা হচ্ছে। তিনি জানান, আইনশৃঙ্খলা কমিটির সভা চলাকালেই কাউকে কাউকে তার নম্বর থেকে ফোন করা হয়েছে। এ সময় ওই সভায় উপস্থিত করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসিরুল ইসলাম আওলাদ এবং নিকলী উপজেলা চেয়ারম্যান রুহুল কুদ্দুছ ভূঁইয়া জনি জানিয়েছেন, জেলা প্রশাসকের সভাপতিত্বে আইনশৃঙ্খলা সভায় বসা থাকা অবস্থায়ই তাদের কাছেও একাধিকবার এ রকম ফোন এসেছে। জেলা প্রশাসক উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানসহ সবাইকে এ ধরনের ফোন পেলে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন। সেই সঙ্গে ওই প্রতারককে চিহ্নিত করার ক্ষেত্রে সহায়তা করার আহাবান জানিয়েছেন। গতকাল এ ব্যাপারে সদর থানায় জিডি করা হয়েছে।

উল্লেখ্য, কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদের ‘এসপি কিশোরগঞ্জ’ নামে ইংরেজি ফেসবুক আইডি নকল করে বরগুনার এক অনার্সের ছাত্র কয়েক মাস ধরে প্রতারণা করে আসছিল। তাকে গত ৫ সেপ্টেম্বর গ্রেফতার করে ৮ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রোববার দৈনিক সংবাদের শেষ পৃষ্ঠায় এ খবরটি ছাপা হয়েছে।