• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫, ২০ জিলহজ ১৪৪০

আদিবাসীদের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে

খাদ্যমন্ত্রী

সংবাদ :
  • প্রতিনিধি, নওগাঁ

| ঢাকা , রোববার, ১১ আগস্ট ২০১৯

আদিবাসীদের নিজস্ব বর্ণমালা থাকলে আমি তাদের নিজস্ব ভাষায় পড়ালেখার জন্য সংসদে আলোচনা করতাম। কিন্তু আজ পর্যন্ত তাদের নিজস্ব কোন বর্ণমালা আবিস্কার হয়নি। দশ বছর আগের আদিবাসী আর এখন করা আদিবাসীদের মধ্যে অনেক ফারাক। বর্তমান আদিবাসীদের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে।

আদিবাসীরা এখন লেখাপড়া করে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছে। আমরা আশা রাখব দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বর্তমান শেখ হাসিনার সরকার আদিবাসীদের উন্নয়নে অনেক কাজ করেছে। বিশেষ করে আদিবাসী ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা উপকরণ, শিক্ষা বৃত্তি এমনকি এই নিয়ামতপুরেই আদিবাসী সাংস্কৃতিক চর্চার জন্য আদিবাসী সাংস্কৃতিক একাডেমি, আদিবাসী শিক্ষার্থীদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে।

গত শুক্রবার বেলা ১১টায় জেলা পরিষদ মিলানায়তনে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে আদিবাসী সমাবেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাতীয় আদিবাসী সমন্বয় পরিষদের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি বিষদ মনি টপ্পের সভাপতিত্বে সমাবেশ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ পুলিশ সুপার মো. ইকবাল হোসেন পিপিএম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ এনামূল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, নওগাঁ জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন।