• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৫, ১৭ শাবান ১৪৪০

৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল রাজধানীর খিলগাঁও, মালিবাগ ও রামপুরা এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের এক অভিযানে এই মামলাগুলো করা হয়।

অভিযুক্ত ৫ প্রতিষ্ঠানের মধ্যে খিলগাঁও এলাকার মেসার্স পালকি-এর পালকি ব্র্যান্ডের কেক পণ্যের লেবেলে ওজন, মূল্য ও উৎপাদন তারিখ উল্লেখ না থাকায় এবং মালিবাগ এলাকার মেসার্স দিলস্বাদ ফুডস-এর দিলস্বাদ রেগুলার ব্রেড পণ্যের মোড়কে মূল্য উল্লেখ না থাকায় ও মেসার্স টপ টেন-১ কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে কাঠের গজকাঠি ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়া রামপুরা এলাকার মেসার্স বেলমন্ট ফেব্রিক্স লি. কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে কাঠের গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স সালাম ডেইরি ফার্ম অ্যান্ড ফুড প্রোডাক্টস-এর ঘি পণ্যের বোতলে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও প্রস্তুতকারীর নাম ঠিকানা উল্লেখ না করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।