• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বিডার সঙ্গে কোরিয়ান রাষ্ট্রদূতের বৈঠক

বিনিয়োগ বৃদ্ধির আগ্রহ

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯

image

গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত হু কং ইল

কোরিয়ান কোম্পানিসমূহ বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়াতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত হু কং ইল। গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলামের সঙ্গে বিডা কার্যালয়ে এক মতবিনিময় সভায় এই আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য প্রতিষ্ঠানসমূহ, যেমন স্যামসাং, এস কে, হুন্দাই প্রভৃতি বাংলাদেশে ইলেকট্রনিক্সসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী। এই উদ্দেশ্যে কোরিয়ান প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদল বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতির স্যাম্পল নিয়ে বাংলাদেশে আসবেন এবং অন্যান্য বিষয়ে আলাপ করবেন। এক্ষেত্রে বিডা’র সহায়তা কামনা করেন তিনি।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম কোরিয়ান প্রতিষ্ঠানসমূহকে বাংলাদেশে স্বাগত জানিয়েছেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এছাড়া বাংলাদেশে একটি কোরিয়ান অর্থনৈতিক অঞ্চল (ইকোনমিক জোন) স্থাপনের প্রস্তাব দিয়েছেন তিনি। কোরিয়ান অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য বাংলাদেশ এক হাজার একর জমি সরবরাহ করতে প্রস্তুত বলে জানিয়েছেন বিডার নির্বাহী চেয়ারম্যান।

কোরিয়ান রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগের জন্য নিয়ামক বিভিন্ন ক্ষেত্র যেমন সড়ক যোগাযোগ ও পরিবহন, বিদ্যুৎ, জ্বালানি, প্রভৃতি খাতের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন এবং বাংলাদেশের অর্থনীতির দ্রুত বিকাশের আশাবাদ ব্যক্ত করেন।