• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১, ২৪ শ্রাবণ ১৪২৭

পিপলস লিজিংয়ের সাবেক পরিচালকের আপিল খারিজ

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , রোববার, ০১ সেপ্টেম্বর ২০১৯

পিপলস লিজিংয়ের (পিএলএফএস) সাবেক পরিচালকদের ব্যাংক অ্যাকাউন্ট শিথিল ও বাজেয়াপ্ত করার আদেশের বিপরীতে আপিল করেছিল কোম্পানি পরিচালক এম মোয়াজ্জেম হোসেন। গতকাল বাংলাদেশ ব্যাংককে হাইকোর্টের সেই রায় পুনর্বহালের আদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এর আগে হাইকোর্টের নির্দেশে ২০১৫ সাল পর্যন্ত কোম্পানিটির পরিচালনায় যারা ছিলেন তাদের ব্যাংক অ্যাকাউন্ট জিম্মি করেছে বাংলাদেশ ব্যাংক।

এই বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের বেঞ্চ গঠন করা হয়। ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করার আদেশকে চ্যালেঞ্জ জানিয়ে পিপলস লিজিংয়ের সাবেক পরিচালক এম মোয়াজ্জেম হোসেনের করা আপিলের আবেদন খারিজ করে দেন সিুপ্রিম কোর্টের গঠিত বেঞ্চটি।

বাংলাদেশ ব্যাংকের আইনজীবী ব্যারিস্টার তানজিব-উল আলম বলেন, শীর্ষ আদালতের আদেশ অনুযায়ী নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের (এনবিএফআই) প্রাক্তন পরিচালকদের অ্যাকাউন্ট এবং সম্পত্তি শিথিল ও বাজেয়াপ্ত থাকবে।

এই বছর বাংলাদেশ ব্যাংকের একটি আবেদনের ভিত্তিতে ১৪ জুলাই হাইকোর্টে আদেশটি পাস করা হয়েছিল। এর আগে ২৭ জুন, অর্থ মন্ত্রণালয় দেশের আর্থিক খাতে প্রথম অবস্থানে থাকা কোম্পানিগুলোর অবস্থার উন্নতিতে যারা ব্যর্থ হয়েছে তাদের জন্য কেন্দ্রীয় ব্যাংককে এনবিএফআই বন্ধ করার নির্দেশ দিয়েছে।