• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ মহররম ১৪৪২, ১০ আশ্বিন ১৪২৭

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকারের অভিযান

    সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • | ঢাকা , শুক্রবার, ০৮ মে ২০২০

image

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বাড়ছে মসলার দাম। বিষয়টি তদারকির পাশাপাশি চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল, সরবারহ নিশ্চিত ও ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সচেতনতা বাড়াতে অভিযান চালাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল রাজধানীর যাত্রাবাড়িসহ বিভিন্ন এলাকায় ও ঢাকার অদূরে সাভারের ধামরাইয়ে অভিযান চলছে। অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আবদুল জব্বার ম-ল, রোজিনা সুলতানা, মাগফুর রহমান, ও মাহমুদা আক্তার।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আজকে সাভারের উলাইল বাজার, ধামরাই, নবীনগর, নামা বাজার ডাল পট্টি, বাসস্ট্যান্ড বাজারের পাইকারি ও খুচরা বাজারে অভিযান করা হয়। এ সময় মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। অভিযানে বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারের পণ্যের দাম তদারকি করা হচ্ছে। পাশাপাশি বাজারের ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করছি। তাদের সতর্ক করছি যাতে কেউ যেন অনৈতিক পন্থায় পণ্যের দাম না বাড়ায়।

এদিকে রাজধারীর যাত্রাবাড়ীতে অভিযান পরিচালনা করছেন উপপরিচালক মাসুম আরেফিন। তিনি জানান, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযান করছি। পাশাপাশি ঈদকে সামনে রেখে মসলাসহ আনুষঙ্গিক পণ্যের দাম বেড়েছে বলে বিভিন্ন মাধ্যমে খবর এসেছে। বিষয়টি তদারকি করা হচ্ছে বলে তিনি জানান।