• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ মহররম ১৪৪২, ১০ আশ্বিন ১৪২৭

ঢাকায় চার দিনের বিনিয়োগবিষয়ক কর্মশালা

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক

| ঢাকা , রোববার, ০৭ জুলাই ২০১৯

বিনিয়োগ ও শেয়ারবাজারের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের নিরাপত্তা বিষয়ে সচেতন করতে ঢাকায় শুরু হতে যাচ্ছে চার দিনের বিনিয়োগবিষয়ক আন্তর্জাতিক কর্মশালা। আগামীকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মশালা উদ্বোধন করবেন। যৌথভাবে এই কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ সিকিউরিটিস অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশন ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক। গতকাল বিএসইসির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ ও সাইদুর রহমান। সংবাদ সম্মেলনে ফরহাদ আহমেদ বলেন, বাংলাদেশ প্রথমবারের মতো বিনিয়োগবিষয়ক আন্তর্জাতিক মানের কর্মশালা আয়োজন করতে যাচ্ছে। কর্মশালার নাম এপেক ফাইন্যান্সিয়াল রেগুলেশন ট্রেনিং। বাংলাদেশ, ভারত, নেপাল, ফিলিপাইন ও আইল্যান্ডসহ মোট ১০টি দেশ অংশগ্রহণ করবে এ কর্মশালায়। কর্মশালার প্রথম দিন বাংলাদেশিদের ফিন্যান্সিয়াল রিলেটেড বিষয়ক প্রশিক্ষণ দেয়া হবে। ব্যাংক, অ্যসেট ম্যানেজমেন্ট কোম্পানি, শেয়ার মার্কেটের সঙ্গে সম্পৃক্তরা এ কর্মশালায় অংশগ্রহণ করবেন।

বিএসইসির নির্বাহী পরিচালক সাইদুর রহমান জানান, আমরা সব সময় বিশ্বের অন্যান্য দেশে গিয়ে এই কর্মশালায় অংশগ্রহণ করতাম। এবার আমরাই এই কর্মশালার আয়োজন করছি। আমাদের শেয়ার মার্কেট বর্তমানে একটা স্টেজে উন্নীত হয়েছে। ভবিষ্যতে আমরা আরও বড় প্রোগ্রাম আয়োজন করব।