• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মহররম ১৪৪১

কুয়ালালামপুরে বাংলাদেশি পণ্যের মেলা ‘শোকেস বাংলাদেশ’

    সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
  • | ঢাকা , শুক্রবার, ১২ জুলাই ২০১৯

বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) মালয়েশিয়ার বাজারে বাংলাদেশি পণ্য প্রচার করতে গতকাল কুয়ালালামপুরে ‘৪র্থ শোকেস বাংলাদেশ- গো গ্লোবাল’ নামে এক মেলার আয়োজন করেছে। কুয়ালালামপুরে রয়্যাল চুলান হোটেলে অনুষ্ঠেয় মেলায় প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ ও মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ওয়াইবি ড. অং কিয়ান মিং। বিএমসিসিআই’র সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন এবং শোকেস সাংগঠনিক কমিটির চেয়ারম্যান এম আলমগীর জলির স্বাগত বক্তৃতা করবেন। বিএমসিসিআই কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনারের সহযোগিতায় এই মেলার আয়োজন করছে মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ), মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট করপোরেশন (এমএটিআরএডিই) ও বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষ (বিইজেডএ)।

বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করা এবং আগ্রহী কোম্পানিগুলোকে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য বাড়াতে উৎসাহী করে দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করাই এই মেলার উদ্দেশ্য। এর মূল লক্ষ্য হলো মালয়েশিয়ান উদ্যোক্তাদের মধ্যে বাংলাদেশি পণ্য ও সেবা সম্বন্ধে সচেতনতা সৃষ্টি করা। আর গো- গেদ্বাবাল’ থিমটা হচ্ছে, বিশেষ করে মালয়েশিয়ার উদ্যোক্তারা বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগে কি ধরনের সুযোগ পাবেন, তা তুলে ধরা। এর মাধ্যমে সরকারি ও বেসরকারি পর্যায়ে বাণিজ্য ও বিনিয়োগ সুযোগ-সুবিধা ও চ্যালেঞ্জ তুলে ধরা হবে। এ উপলক্ষে থাকছে সেমিনারসহ বিটুবি সভা ও বাংলাদেশি পণ্যের প্রদর্শন। মেলায় বড় বড় ব্যবসায়ী হাউজ, মালয়েশিয়ার আগ্রহী বিনিয়োগকারী ও সরকারি সংস্থা। এছাড়াও থাকছেন বাংলাদেশি বিনিয়োগকারীরা, যারা মালয়েশিয়া থেকে বাংলাদেশে বিনিয়োগ আনতে আগ্রহী।